বাংলাদেশ প্রতিবেদক: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা একটি দুঃসময়ের মধ্যে আছি। মুক্তচিন্তা আজ বাধাগ্রস্ত। শিশু সন্তানেরও নিরাপত্তা দিতে পারছি না। মত প্রকাশের জন্য ফেসবুকে পোস্ট দিলে গ্রেফতার হতে হয়। সত্য লিখলে সাংবাদিকদেরও গ্রেফতার করা হচ্ছে। দেশ এক ভয়াবহ ফ্যাসিব্যাদীদের কবলে পড়েছে। কিন্তু আমাদের কোনো উপায় নেই। প্রেসক্লাব ছাড়া আমাদের অন্য পথও নেই। বুধবার তিনি এসব মন্তব্য করেছেন।

রাজধানীর হোটেল প্যান-প্যাসিফিক সোনারগাঁওয়ে বিএনপির প্রয়াত ভাইস চেয়ারম্যান আব্দুল মান্নানের জীবদ্দশায় লিখিত কবি জীবনানন্দ দাসের কাব্যগ্রন্থ ‘রূপসী বাংলা’-এর ইংরেজি ভার্সন ‘বেঙ্গল দাই নেইম ইজ বিউটি’ বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আজকে আমরা যারা রাজনীতি করি, তারা এখন কেমন সময় অতিবাহিত করছি তা আপনারা সবাই অবগত। সৃজনশীলতা ও সৃষ্টিশীলতা আজ হারিয়ে গেছে। চারদিকে শুধু ক্ষমতার লড়াই। এ থেকে পরিত্রাণ পেতে হলে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

প্রয়াত আব্দুল মান্নানের সৃতিচারণ করে তিনি বলেন, তিনি একজন সার্থক ব্যক্তি, কবি ও রাজনীতিবিদ। সমগ্র জীবনে তিনি সততার সাথে কাজ করেছেন। তিনি আমাদের প্রেরণার উৎস হয়ে থাকবেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ড. আনোয়ার উল্লাহ চৌধুরীর সভাপতিত্বে ও সাবেক এমপি জহির উদ্দিন স্বপনের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন ঢাবির সাবেক ভারপ্রাপ্ত ভিসি প্রফেসর ড. আ ফ ম ইউসুফ হায়দার, বাংলা একাডেমির সাবেক মহাপরিচালক প্রফেসর ডঃ মাহমুদ শাহ কোরেশী, কবি আবদুল হাই শিকদার, কবি ও গবেষক ডঃ মাহবুব হাসান, ড. মোহাম্মদ জসিম উদ্দিন আহমেদ, প্রয়াত আব্দুল মান্নানের সন্তান ব্যারিস্টার মেহনাজ মান্নান। এছাড়া ভার্চুয়ালভাবে আলোচনায় অংশ নেন লেখকের জামাতা ও বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার নাসির উদ্দিন আহমেদ অসীম প্রমুখ।

Previous articleতিন মাস বন্ধ থাকবে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের রাতের ফ্লাইট
Next articleপীরগঞ্জে অন্যের ব্যালট পেপার কেড়ে নিয়ে ভোট দিলেন আনসার সদস্য!
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।