বাংলাদেশ প্রতিবেদক: রংপুরের পীরগঞ্জের একটি কেন্দ্রে ভোটারদের ব্যালট পেপার কেড়ে নিয়ে ভোট দেয়ার অভিযোগ উঠেছে আনসার সদস্যদের বিরুদ্ধে। উপজেলার টুকুরিয়া ইউনিয়নের আটিয়াবাড়ী আদিবাসী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

বৃহস্পতিবার সকাল পৌনে ১০টার দিকে ওই কেন্দ্রে গিয়ে দেখা যায়, পুরুষ ও নারী বুথের দুজন আনসার সদস্য ভোটারদের কাছ থেকে ব্যালট পেপার নিয়ে নিজেরাই সিল মারছেন। পরে জিজ্ঞাসা করা হলে ওই আনসার সদস্য অন্যের ভোট দেয়ার বিষয়টি স্বীকার করেন। পরে ওই ভোটারকে বয়স্ক বলে অজুহাত দেখান। একই অবস্থা দেখা গেছে একই কেন্দ্রের নারী বুথেও। একজন নারী আনসার সদস্য ভোটারদের কাছ থেকে ব্যালট নিয়ে ভোট দিচ্ছেন। পরে বিষয়টি উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা নজরে এলে অভিযুক্ত নারী আনসার সদস্য শাহনাজকে তাৎক্ষণিকভাবে ওই কেন্দ্র থেকে প্রত্যাহার করা হয়। তবে দায়িত্বরত প্রিজাইডিং অফিসার বিষয়টি তার নলেজে নেই বলে জানিয়েছেন।

এ ব্যাপারে উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা শাহীন জানান, অন্যের ব্যালট পেপার নিয়ে ভোট দেয়ার অভিযোগে ওই কেন্দ্রের নারী আনসার সদস্য শাহনাজকে প্রত্যাহার করা হয়েছে। পুরুষ সদস্যদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে।

ওই কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা মোস্তাফিজার রহমান জানান, কেন্দ্রটিতে ৭০৪টি ভোট রয়েছে সকাল সোয়া ১০টা পর্যন্ত কেন্দ্রটিতে ২০৪টি ভোট পড়েছে। তবে আনসার সদস্যদের বিরুদ্ধে অন্যের ব্যালট পেপার নিয়ে ভোট দেয়ার বিষয়টি তার নলেজে নেই বলেও জানান তিনি।

Previous articleমুক্তচিন্তা আজ বাধাগ্রস্ত, মত প্রকাশের জন্য ফেসবুকে পোস্ট দিলে গ্রেফতার হতে হয়: ফখরুল
Next articleনরসিংদীতে কেন্দ্র দখল নিয়ে আ’লীগের ২ গ্রুপের সংঘর্ষ, নিহত ৩
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।