বাংলাদেশ প্রতিবেদক: বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, নিশিরাতের ভোটচোর এই সরকার চোখে দেখে না, কানেও শোনে না। জনগণকে নিয়ে তারা ভাবেনা- এজন্য তারা জনগণের ভোটের কোনো প্রয়োজন মনে করে না।

তিনি বলেন, বিদেশে গেলে প্রমাণ হয়ে যাবে খালেদা জিয়াকে বিষ প্রয়োগ করা হয়েছে, এই ভয়েই বর্তমান অবৈধ সরকার তিনবারের নির্বাচিত সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার জন্য যেতে দিচ্ছে না।

শুক্রবার বিকেলে বরিশাল জিলা স্কুল মাঠে বিএনপির বরিশাল বিভাগীয় সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মির্জা আব্বাস প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে বলেন, আপনার আচার-আচরণ প্রমাণ করে আপনি অবৈধ প্রধানমন্ত্রী। আপনি কানের চিকিৎসার জন্য বিদেশ যান অথচ খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশ যেতে দিচ্ছেন না, এটা আপনার স্বৈরাচার মনোভাবের প্রকাশ।

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও অবিলম্বে উন্নত চিকিৎসার জন্য বিদেশে প্রেরণের দাবিতে আয়োজিত বরিশাল বিভাগীয় সমাবেবেশে সভাপতিত্ব করেন মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান ফারুক। সদস্য সচিব মীর জাহিদুল কবিরের সঞ্চালনায় সমাবেশে বিশেষ অতিথি ছিলেন-বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার মো: শাজাহান ওমর বীর উত্তম, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মো: মজিবর রহমান সরোয়ার ও সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন।

বিশেষ অতিথির বক্তব্যে বিএনপির ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাজাহান ওমর আওয়ামী লীগকে উদ্দেশ্য করে বলেন, আপনারা নিজেরাই ষড়যন্ত্রকারী। পনেরই আগস্ট আপনাদের দলের ষড়যন্ত্রের ফসল, ৯৬ সালে আমলাদের নিয়ে ‘জনতার মঞ্চ’ করে ষড়যন্ত্র করেছেন, ২০০৮ সালে মঈনুদ্দিন-ফখরুদ্দিনকে দিয়ে ষড়যন্ত্র করেছেন, আপনি (শেখ হাসিনা) নির্দয়, নিষ্ঠুর ও অমানবিক অবৈধ প্রধানমন্ত্রী। রাষ্ট্রের সকল যন্ত্র বিকল করে আপনি শুধু ক্ষমতার মসনদ আকড়ে ধরে রাখতে চান, মনে রাখবেন ক্ষমতা কখনো চিরস্থায়ী নয়।

যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মো: মজিবর রহমান সরোয়ার বলেন, আমরা বরিশালে সাড়ে বারোশ কোটি টাকার উন্নয়ন করেছি। বরিশালকে বিভাগ করেছি, বেতারকেন্দ্র করেছি, দপদপিয়া ব্রিজ করেছি। আর আওয়ামী লীগ শুধু উন্নয়নের দোহাই দিয়ে গণতন্ত্রকে ধ্বংশ করেছে।

তিনি বলেন, এখন শেখ হাসিনার কথাই যেন দেশের আইন। রাষ্ট্রপতি অপরাধীদের ক্ষমা করে দিয়ে দেশের জনগণকে হতাশ করেছেন।

সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট বিলকিস জাহান শিরিন বলেন, বিএনপি কোনো লুটেরাদের দল নয়, ভোটচোর এবং ব্যাংক লুটের দল নয়। আওয়ামী লীগ বাংলাদেশকে ধ্বংশ করে জনগণের ভোটাধিকার হরণ করেছে। একদিন অবশ্যই তাদেরকে জনগণের কাঠগড়ায় দাড়াতে হবে।

সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান ও মাহবুবুল হক নান্নু, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ড. রফিকুল ইসলাম, সহ বন ও পরিবেশ বিষয়ক সম্পাদ রফিকুল ইসলাম টিপু, নির্বাহী কমিটির সদস্য সাবেক এমপি নাজিম উদ্দিন আলম, জেবা আহমেদ খান, আবুল হোসেন খান, মেজবাহ উদ্দিন ফরহাদ, হাসান মামুন, কেন্দ্রীয় সহ দফতর সম্পাদক মনির হোসেন, সাবেক জেলা সভাপতি এবায়েদুল হক চান, বরিশাল দক্ষিণ জেলা আহ্বায়ক অ্যাডভোকেট মজিবুর রহমান নান্টু, উত্তর জেলা আহ্বায়ক দেওয়ান মোহাম্মদ শহীদুল্লাহ, মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট আলী হায়দার বাবুল, জেলা সদস্য সচিব অ্যাডভোকেট আকতার হোসেন মেবুল, মিজানুর রহমান মুকুল প্রমুখ।

এছাড়াও বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের কেন্দ্রীয় এবং বরিশাল বিভাগের বিভিন্ন জেলা থেকে আগত নেতৃবৃন্দ সমবাবেশে বক্তব্য রাখেন।

সমাবেশে বরিশাল বিভাগের ৬ জেলার বিভিন্ন উপজেলা ও মহানগরীর বিভিন্ন ওয়ার্ড থেকে শত শত নেতাকর্মী মিছিলসহ বরিশাল জিলা স্কুলে বিএনপির এই সমাবেশে যোগ দেন। একপর্যায়ে সমাবেশস্থল হাজার হাজার জনতার পদভারে খালেদা জিয়ার মুক্তির দাবিতে মুখর হয়ে ওঠে।

Previous articleমুলাদীতে সালিশ বৈঠকে কলেজছাত্রকে কুপিয়ে হত্যাচেষ্টা
Next articleচাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে মাইক্রোবাস-অটোরিকশার সংঘর্ষে নিহত ২
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।