বাংলাদেশ প্রতিবেদক: নির্বাচন ক‌মিশন গঠন প্রক্রিয়া নি‌য়ে রাষ্ট্রপ‌তির সংলাপ অন্তঃসারশূন্য ও রাজ‌নৈ‌তিক তামাশা বলে মন্তব্য ক‌রেছেন বাংলা‌দেশ লেবার পা‌র্টির চেয়ারম্যান ডা: মোস্তা‌ফিজুর রহমান ইরান। তিনি ব‌লেন, জনগ‌ণের ভোটা‌ধিকার প্রতিষ্ঠায় নির্বাচনকালীন নির্দলীয় সরকার গঠ‌নে সকল রাজ‌নৈ‌তিক দল ও সুশীল সমাজ‌কে নি‌য়ে জাতীয় সংলাপ অনুষ্ঠান জরুরি।

শুক্রবার দুপুরে নয়াপল্টন দলীয় কার্যাল‌য়ে দেশব্যাপী প‌রিবহ‌নে হাফভাড়া কার্যকরের দাবিতে বাংলা‌দেশ ছাত্র মিশন আ‌য়ো‌জিত মত‌বি‌নিময় সভায় প্রধান অতি‌থির বক্ত‌ব্যে তিনি একথা ব‌লেন।

ডা: ইরান বলেন, দেশ আজ চরম ক্রা‌ন্তিকাল অতিক্রম কর‌ছে। ‌সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠা‌নের ল‌ক্ষ্যে জাতীয় সংলা‌পের প্রধান এজেন্ডা হওয়া উচিত ছিল নির্বাচনকালীন সরকার প্রসঙ্গ। কিন্তু সাজা‌নো ও পাতা‌নো সংলাপের আ‌য়োজন ক‌রা হয়ে‌ছে, যা সফল হ‌বে না।

তিনি ব‌লেন, ছাত্রলী‌গের সন্ত্রাস ও নৈরা‌জ্যের কার‌ণে শিক্ষাঙ্গ‌নে শিক্ষার সুষ্ঠু প‌রি‌বেশ নেই। অধিকার প্রতিষ্ঠার আন্দোলন-সংগ্রা‌মে ছাত্রসমাজ ৫২’র ভাষা আন্দোলন, ৬৯’র ছাত্র-গণঅভ্যুত্থান, ৭১’র মুক্তিযুদ্ধ ও ৯০’র স্বৈরাচার বিরোধী আন্দোলনে ভূমিকা রাখ‌লেও গত ১৫ বছ‌রের গণতন্ত্র ও ভোটা‌ধিকার প্রতিষ্ঠায় কার্যকর আন্দোলন গ‌ড়ে তুল‌তে পা‌রে‌নি। তাই মু‌ক্তিযু‌দ্ধের আকাঙ্ক্ষা বাস্তবায়‌নে গণতন্ত্রকামী সকল ছাত্রসংগঠন‌কে নি‌য়ে সর্বদলীয় ছাত্রঐক্য, যুবসংগঠ‌নের সমন্বয়ে যুবঐক্য ও শ্রমিক সংগঠনগু‌লো স‌ম্মি‌লিতভা‌বে ঐক্যবদ্ধভা‌বে কর্মসূচি গ্রহণ ও বাস্তবায়ন কর‌তে পার‌লে ফ্যাসিবাদী আওয়ামী শাসন থে‌কে জনগণকে মুক্ত করা সম্ভব হ‌বে।

তি‌নি ছাত্রসমা‌জের ন্যায্য দাবি দেশব্যাপী সকল প‌রিবহ‌নে ছাত্রদের হাফ ভাড়া কার্যকর ও সড়ক দুর্ঘটনা‌ রো‌ধে কার্যকর পদ‌ক্ষেপ নেয়ার আহ্বান জানান।

ছাত্রমিশন কেন্দ্রীয় সভাপ‌তি সৈয়দ মো: মিলনের সভাপ‌তিত্বে সভায় বি‌শেষ অতিথি ছি‌লেন লেবার পা‌র্টির আন্তর্জা‌তিক সম্পাদক খন্দকার মিরাজুল ইসলাম। বক্তব্য রা‌খেন ছাত্রমিশন সাধারণ সম্পাদক মো: শ‌রিফুল ইসলাম, সহ-সভাপ‌তি নাজমুল ইসলাম মামুন, অর্থসম্পাদক সাইফুল ইসলাম, প্রচার সম্পাদক হা‌ফিজুর রহমান রিফাত, পাঠাগার সম্পাদক মামুনুর রশীদ, সহ-সাংগঠনিক সম্পাদক সাব্বির আহমেদ প্রমুখ।

Previous articleঝালকাঠিতে লঞ্চে অগ্নিকাণ্ডে নিখোঁজদের স্বজনরা তথ্য পাচ্ছেন না
Next articleরোসাটম হেলথকেয়ারের পারমাণবিক ওষুধ উদ্ভাবন স্বাস্থ্যসেবায় বিপ্লব ঘটাচ্ছে
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।