বাংলাদেশ প্রতিবেদক: বিএনপির ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক ও ডাকসুর সাবেক ভিপি আমান উল্লাহ আমান বলেছেন, বেগম খালেদা জিয়ার নেতৃত্বে ৯ বছর ছাত্রজনতার আন্দোলনে স্বৈরাচার এরশাদের পতন হয়েছিল। এবার দেশনায়ক তারেক রহমানের নেতৃত্বে শেখ হাসিনা সরকারের পতন হবে। আন্দোলনের জন্য সবাইকে প্রস্তুত হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, আমরা গুছিয়ে নিচ্ছি, আমরা ঢাকা অচল করব আপনারা উত্তরবঙ্গ অচল করবেন। এরপর আপনারা ঢাকার পথে মার্চ করবেন। সরকারের পতন না হওয়া পর্যন্ত কেউ ঘরে ফিরে যাবো না।

রোববার বগুড়ায় ছাত্রদলের একটি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বক্তব্যের শেষ পর্যায়ে উপস্থিত নেতাকর্মীদের দু’হাত তুলে শপথ করিয়ে বলেন, নব্বইয়ের আন্দোলনে আমার বুকের দু’পাশ দিয়ে গুলি গেছে। এবার সরাসরি বুকে গুলি করলেও পিছপা হবো না।

তিনি আরো বলেন, ২০২২ সাল সরকার পতনের সাল। নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠার জন্য ২০২২ সাল পরিবর্তনের সাল, ভোটাধিকার প্রতিষ্ঠার সাল, গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠার সাল, খালেদা জিয়ার মুক্তির সাল, তারেক রহমানের দেশে ফেরার সাল। তারেক রহমানের নেতৃত্বে এ বছরই গণঅভ্যুত্থান হবে। এ ক্ষেত্রে ছাত্রদলকে সামনে এগিয়ে আসতে হবে।

ছাত্রদলের ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বগুড়া জেলা ছাত্রদলের উদ্যোগে শহরের শহীদ টিটু মিলনায়তনে জেলা সভাপতি আবু হাসানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নুরে আলম সিদ্দিকী রিগ্যানের সঞ্চালনায় প্রধান বক্তা ছিলেন জেলা বিএনপির আহ্বায়ক ও পৌর মেয়র রেজাউল করিম বাদশা।

সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হেলালুজ্জামান তালুকদার লালু, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট এ কে এম সাইফুল ইসলাম, ফজলুল বারী তালুকদার বেলাল, বগুড়া-৪ আসনের সংসদ সদস্য মোশারফ হোসেন, বিএনপি নেতা আলী আজগর হেনা, এম আর ইসলাম স্বাধীন, আলী হায়দার তোতা, হামিদুল হক চৌধুরী হিরু, তাহা উদ্দিন নাহিন, সহিদ উন নবী সালাম, খাদেমুল ইসলাম, জাহাঙ্গীর আলম, সাজিদ হোসেন বাবু ও আজিজুল হক প্রমুখ।

এর আগে প্রতিটি সাংগাঠনিক থানা শাখার নেতাকর্মীরা মিছিল সহকারে সমাবেশে যোগ দেন।

প্রধান বক্তা রেজাউল করিম বাদশা বলেন, সরকার হটাতে ছাত্রজনতা জেগে উঠেছে। তারা সরকারের পতন ঘটিয়ে তবেই ঘরে ফিরবে।

ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন বলেন, আগামী দিন বাংলাদেশ কোন পথে যাবে তারেক রহমানের ডাকে রাজপথেই তার ফয়সালা হবে। সে জন্য ছাত্রদল প্রস্তুত।

Previous articleবাংলাদেশ পুলিশের মান এখন বিশ্বমানের কাছাকাছি: স্বরাষ্ট্রমন্ত্রী
Next articleসংবিধান অনুযায়ী নির্বাচনকালীন সরকারের সুযোগ নেই: কৃষিমন্ত্রী
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।