শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeরাজনীতি'বিএনপি ঘরে বসে আ'লীগের বিদায় ঘন্টা বাজায় বলেই ভোটে শেখ হাসিনা সরকার...

‘বিএনপি ঘরে বসে আ’লীগের বিদায় ঘন্টা বাজায় বলেই ভোটে শেখ হাসিনা সরকার গঠন করেন’

কামাল সিদ্দিকী: বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক, তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ঘরে বসে বিএনপি আওয়ামীলীগের বিদায় ঘন্টা বাজায় বলেই নৌকার ভোট বাড়ে আর বারবার সরকার গঠন করে।

দেড় বছরের কিছু সময় পরেই জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। সম্মেলনে ভার্চুয়্যালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে দলের সাধারন সম্পাদক সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেন, আওয়ামীলীগ সুসংগঠিত দল। কতিপয় নেতা-কর্মির ভুমিকা দলের জন্য ক্ষতির কারণ হবে, এ ব্যাপারে সতর্ক থাকতে হবে সবাইকে। দলে আগত কোকিল পাখিদের বিষয়ে ত্যাগী নেতা-কর্মিদের সজাগ থাকতে হবে।

শনিবার দুপুরে পুলিশ লাইনস মাঠে পাবনা জেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য তথ্যমন্ত্রী এ কথা বলেন।

জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি রেজাউল রহিম লালের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক গোলাম ফারুক প্রিন্সের পরিচালনায় তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, আওয়ামী লীগের বিদায় ঘন্টা বাজবে না, বিএনপির বিদায় ঘন্টা বেজে গেছে। কুড়ে ঘরে মানুষ থাকে না। দেশ বদলে গেছে। শেখ হাসিনা গরীব, অসহায় ও দুস্থ মানুষের জন্য ঘরবাড়ির ব্যবস্থা করেছেন। আওয়ামী লীগের নেতাদের উদ্দেশ্যে তিনি বলেন, সরকার ঘর দিচ্ছে, খাদ্য দিচ্ছে, বাসস্থান দিচ্ছে। এটা প্রচার করুন। ঘরে বসে থাকবেন না, তৃণমূল পর্যায়ের মানুষের কাছে গিয়ে সরকারের উন্নয়ন তুলে ধরুন। উন্নয়নের কথা বলে শেখ হাসিনার আওয়ামীলীগের সরকার আবার ক্ষমতায় আনতে প্রত্যক নেতা-কর্মিকে ভোটারদের দ্বারে দ্বারে যেতে হবে। ঘরে বসে শ্লোগান নয়, নেতাকর্মী বা সমর্থক হিসেবে দলের প্রচারে বাইরে বিচরণ করেন।

বিএনপি জামাতের কোন রাজনীতি নেই দাবী করে মন্ত্রী বলেন, করোনা মহামারীতে তারা ছিল ঘরের মধ্যে ও জীবন বাঁচাতে ব্যস্ত। আওয়ামীলীগ সরকার তথা নেতাকর্মীরা অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন। নিজেদের জীবনের তোয়াক্কা না করে তারা আত্মমানবতার জন্য ঝাঁপিয়ে পড়েছিলেন।

তিনি বলেন, বিএনপি জনগনের সাথে নেই। খালেদা জিয়ার জীবন মরন ও বাঁচার জন্য রাজনীতি নিয়ে ব্যস্ত রয়েছেন। খালেদা জিয়ার মৃত্যর সন্ধিক্ষণে এমন প্রচার চালানো নিয়ে ব্যস্ত বিএনপি নেতারা। আর সুস্থ হয়ে খালেদা জিয়া বাসায় চলে যান। তিনি বলেন, কানাডা বিএনপির এক নেতার এওয়ার্ড পেয়ে বিএনপি নেত্রী ধরা খেয়ে গেছে। তাকে মানবতার জন্য এওয়ার্ড দিয়েছেন নাকি সামনের নির্বাচনে এটি একটি অপকৌশল মাত্র।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন কর্মকাণ্ডের ফিরিস্তি তুলে ধরে মন্ত্রী বলেন, এক সময়ে হারিকেন আর কুপি বাতি জ্বালিয়ে পড়ালেখা হতো দেশের মানুষ। আর এখন আলোকিত পরিবেশে পড়ালেখ করে। এটাই দেশের পরিবর্তন। এ ভাবেই দেশের সার্বিক উন্নয়ন চিত্র পরিবর্তন এসেছে।

নির্বাচন সঠিক সময়েই হবে জানিয়ে আসন্ন নির্বাচনে আওয়ামীলীগের জয়ের জন্য নেতাকর্মীদের মাঠে বের হয়ে সাধারণ মানুষকে বোঝাতে হবে। শেখ হাসিনার জন্য, আওয়ামীলীগের জন্য, নৌকা প্রতীকের জন্য এই উন্নয়ন হয়েছে এমন প্রচার করতে তিনি নেতাকর্মীদের প্রতি আহবান জানান। সম্মেলনের উদ্ধোধন করেন সভাপতি মন্ডলীর সদস্য আব্দুর রহামন। অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন, সভাপতি মন্ডলীর সদস্য রাজশাহী সিটি মেয়র খায়রুজ্জামান লিটন, সাংগঠনিক সম্পাদক এসএম কামালসহ জেলা নেতৃবৃন্দ।

সম্মেলন শেষে রেজাউল রহিম লালকে সভাপতি ও গোলাম ফারুক প্রিন্স এমপিকে সাধারন সম্পাদক ঘোষনা করা হয়। ৭২ সদস্যের জেলা কমিটির অন্যান্য পদ-পদবী পরে ঘোষনা হবে দলীয় সুত্রে জানা গেছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments