শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeরাজনীতিআওয়ামী নেতাদের ভাষা পরিবর্তনের পরামর্শ দিলেন ফখরুল

আওয়ামী নেতাদের ভাষা পরিবর্তনের পরামর্শ দিলেন ফখরুল

বাংলাদেশ প্রতিবেদক: বিএনপির প্রতিষ্ঠাতা ও প্রধান নেতাদের নিয়ে আওয়ামী লীগের নেতাদের কটূক্তির সমালোচনা করে তাদেরকে ‘ভাষা পরিবর্তনের’ পরামর্শ দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার সকালে জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে ‘বাংলাদেশের কৃষি বিপ্লব-শহীদ জিয়ার নীতি-কর্মসূচি’ শীর্ষক সেমিনারে বক্তব্যকালে এমন কথা বলেন মির্জা ফখরুল ইসলাম।

আওয়ামী নেতাদের ভাষাতেই আওয়ামী লীগের সংস্কৃতি সম্পর্কে ধারণা দেয় উল্লেখ করে ফখরুল বলেন, জিয়াউর রহমানকে এরা মুছে ফেলতে চায়, তার নাম মুছে ফেলতে চায়। যার যতটুকু অবদান আছে ততটুকু আমরা স্বীকার করি। এটা আমাদের জিয়াউর রহমান শিখিয়েছেন, ম্যাডাম (খালেদা জিয়া) শিখিয়েছেন। আর তারা প্রতিনিয়ত আমাদের নেত্রীবৃন্দকে হেয়, অবজ্ঞা করে খারাপ কথা বলে। আমি একটা কথা পরিষ্কার করে বলতে চাই, ভাষার পরিবর্তন করেন।

সরকারের লুটপাট ও দুর্নীতির কারণে এই ভরা মৌসুমে চালের দাম বেড়েছে উল্লেখ করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, এখন তো ভরা মৌসুম, এখন তো বোরো বের হচ্ছে। এই সময় চালের দাম কমে আসার কথা। কিন্তু এই সময় আবার চালের দাম বাড়ছে। এখানে আবার কারসাজি। এভাবে তারা জনগণের পকেট কাটবে।

জিয়াউর রহমানের ৪১তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে বাংলাদেশ জাতীয়তাবাদী কৃষকদল আয়োজিত এই সেমিনারে আরো বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর আবু জাফর কেনেডি, বিএনপি নেতা আব্দুল আউয়াল মিন্টুসহ কৃষকদলের বিভিন্ন স্তরের নেতারা।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments