ওসমান গনি: স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, বিএনপি-জামায়াত এ দেশের স্বাস্থ্যসেবা ধ্বংস করেছে, মানুষকে পুড়িয়ে মেরেছে আর জননেত্রী শেখ হাসিনার সরকার স্বাস্থ্য খাতে অভাবনীয় উন্নতিসহ মানুষের চিকিৎসাব্যবস্থা নিশ্চিত করেছে।

বুধবার (৩১ আগস্ট) দুপুরে দুই দিনের কুমিল্লা সফরের প্রথম দিনে চান্দিনা উপজেলার পানিপাড়া পশ্চিমপাড়া ঈদগাহ মাঠে নূরননেসা-মামিনুল কমিউনিটি ক্লিনিক উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ‘বিএনপি-জামায়াত ক্ষমতা আমলে একটি মেডিক্যাল কলেজ হাসপাতালও প্রতিষ্ঠা করতে পারিনি, একজন ডাক্তারও নিয়োগ দিতে পারেনি বরং মানুষের চিকিৎসার প্রথম ধাপ কমিউনিটি ক্লিনিকগুলো বন্ধ করে দিয়েছে। তারা ধ্বংসের রাজনীতিতে বিশ্বাসী আর জননেত্রী শেখ হাসিনার সরকার উন্নয়নের রাজনীতিতে বিশ্বাসী।’

তিনি আরো বলেন, ‘এ দেশের স্বাধীনতাবিরোধীরাই পঁচাত্তরের ১৫ই আগস্ট জাতির জনককে সপরিবারে হত্যা করেছে। তারা বঙ্গবন্ধুকে শারীরিকভাবে হত্যা করলেও তার স্বপ্নকে হত্যা করতে পারেনি। শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে কাজ চালিয়ে যাচ্ছেন। যারা আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করতে চেয়েছিল, আজ তারাই দিনে দিনে নিশ্চিহ্ন হয়ে যাচ্ছে।
দেশের জ্বালানি তেল ও দ্রব্যমূল্য সম্পর্কে স্বাস্থ্যমন্ত্রী বলেন, আন্তর্জাতিকভাবে সকল দ্রব্যমূল্য তিন গুণ বৃদ্ধি পেয়েছে। আমাদের যাতে শ্রীলঙ্কার মতো পরিস্থিতিতে পড়তে না হয় সে জন্য আগাম ব্যবস্থা নিশ্চিত করতে জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি করা হয়েছে। এখন ধীরে ধীরে তা কমিয়ে আনাও হচ্ছে।’

এ সময় দেশের উন্নয়নে আগামী নির্বাচনের জন্য স্বাধীনতার প্রতীক নৌকায় ভোট প্রার্থনা করেন তিনি।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্তের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সচিব ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার, স্বাস্থ্য অধিদপ্তরের মহাব্যবস্থাপক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশিদ আলম, ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের গাইনি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডাক্তার ফাতেমা রহমান, চান্দিনা উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তপন বক্সী, স্বাগত বক্তব্য দেন জেলা সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসাইন।
এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত সচিব সাইদুর রহমান, নাজমুল হক খান, সাইফুল্লাহ হিল আজম, স্বাস্থ্য অধিদপ্তরের চিফ ইঞ্জিনিয়ার ব্রিগেডিয়ার জেনারেল বশির আহমেদ, চান্দিনা উপজেলার উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) তাপস শীল, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উম্মে হাবিবা মজুমদার, ওসি মো. সাহাবুদ্দীন খান, মাইজখার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহ্ সেলিম প্রধান প্রমুখ।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাব্যবস্থাপক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশিদ আলমের নিজ বাড়ি কুমিল্লার চান্দিনা উপজেলার মাইজখার ইউনিয়নের পানিপাড়া গ্রামে তার মা নূরননেসা ও বাবা মামিনুলের নামে সরকারি অর্থায়নে নূরননেসা-মামিনুল কমিউনিটি ক্লিনিক প্রতিষ্ঠা করেন। স্বাস্থ্যমন্ত্রী ও তার সফরসঙ্গীরা দুপুরে কুমিল্লার কোটবাড়ীতে বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমির (বার্ড) উদ্দেশে রওনা করেন। বৃহস্পতিবার বিকেলে তিনি কুমিল্লা ত্যাগ করবেন।

Previous articleকলাপাড়ায় ভ্রাম্যমান আদালতের অভিযানে ডিজিটাল ডায়াগনষ্টিক সিলগালা
Next articleসাপাহারে ভাড়াটে লাঠিয়াল দিয়ে প্রকাশ্য প্রতিপক্ষের আমগাছ কেটে ফেলার অভিযোগ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।