বাংলাদেশ প্রতিবেদক: বিএনপি স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার চেষ্টা করছে বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার জাতীয় প্রেসক্লাবে মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, নির্যাতিত-নিপীড়িত মানুষের অধিকার আদায়ে সোচ্চার ছিলেন মাওলানা ভাসানী। রাজনীতিতে এখন নষ্ট সময় চলছে। দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষার চেষ্টা করছে বিএনপি। বিএনপির লক্ষ্যে পৌঁছাতে কারোর সাথে আপস করবে না। বাংলাদেশের এ অবস্থায় মাওলানা ভাসানীকে স্মরণ করলে কিছুটা হলেও পরিত্রাণ মিলবে।

তিনি বলেন, বিএনপি নেতা-কর্মীদের ত্যাগ স্বীকার করে সামনের দিকে এগিয়ে যেতে হবে। জাতির অস্তিত্ব রক্ষা করে, আবার নতুন করে দেশের অস্তিত্বকে তৈরি করতে হবে। যে যত কথাই বলুক এবার বিজয় অর্জন করতে হবে এর কোনো বিকল্প নেই। কঠিন লড়াইয়ে জয়ী হতে হলে মাওলানা ভাসানীকে প্রতি মুহূর্তে স্মরণ করতে হবে। তা হলে সফল হওয়া যাবে না।

বিএনপি মহাসচিব বলেন, ১৫ বছর ধরে এ মামলা বহু দিয়েছো, বহু মানুষ খুন করেছো, ৬০০ মানুষ গুম করে দিয়েছো। রোখা যায়নি, আগ্নেয়গিরির মতো ফুঁসে উঠছে মানুষ। আর এর মধ্য দিয়েই এ সরকারের পতন হবে। আমরা বিশ্বাস করি, জনগণের সরকার প্রতিষ্ঠিত হবে। জনগণের বাংলাদেশ তৈরি হবে।

খালেদা জিয়ার উপদেষ্টা পরিষদের সদস্য ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব আব্দুস সালাম বলেন, আওয়ামী লীগ গণতন্ত্রকে ধ্বংস করেছে। দেশের অবস্থা খারাপ করেছে। সরকারের দুর্নীতি আর লুটপাটের কারণে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি। সরকারের বিরুদ্ধে কোনো কথা বলতে পারবে না। দেশের মানুষকে বন্দী করে ক্ষমতায় টিকে আছে।

এ সময় বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, শামসুজ্জামান দুদু, বরকতউল্লাহ বুলু উপস্থিত ছিলেন।

Previous articleচাঁপাইনবাবগঞ্জের নাচোলে আম চোর সন্দেহে বৃদ্ধকে পিটিয়ে হত্যা, আটক ২
Next articleযুবতীর মামলা রেকর্ড হওয়ার ১২ ঘন্টার মধ্যে লম্পট রনিকে গ্রেফতার করলো পুলিশ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।