রবিবার, জুলাই ২১, ২০২৪
Homeরাজনীতিঅবিলম্বে শিক্ষা সিলেবাস ও পাঠ্যপুস্তক সংশোধন করতে হবে: ফয়জুল করীম

অবিলম্বে শিক্ষা সিলেবাস ও পাঠ্যপুস্তক সংশোধন করতে হবে: ফয়জুল করীম

বাংলাদেশ প্রতিবেদক: ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম (শায়খে চরমোনাই) বলেছেন, স্বাধীন বাংলাদেশ এর ইতিহাস, ঐতিহ্য ও ইসলামী আদর্শ চর্চার পথ রুদ্ধ করতেই দেশ বিরোধী একটি গোষ্ঠী সুকৌশলে এদেশের পাঠ্যপুস্তকে ধর্মীয় বিদ্বেষ সংযোজন করেছে। বিষোদগার করা হয়েছে মুসলমানদের ফরজ বিধান পর্দাসহ নানান বিষয় নিয়ে। কোমলমতি শিক্ষার্থীদেরকে প্রাথমিক বিদ্যালয় থেকেই নাস্তিক্যবাদ মানসিকতা তৈরি করতেই এসকল চক্রান্ত করা হচ্ছে।

তিনি বলেন, বর্তমান শিক্ষামন্ত্রী সৃজনশীল শিক্ষা ব্যবস্থার নাম দিয়ে শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছেন। এখন শিক্ষা ব্যবস্থা থেকে ইসলামকে শেষ করার হীন ষড়যন্ত্র করছেন। তিনি ইসলাম বিদ্বেষী ও নাস্তিক্যবাদী শিক্ষা সিলেবাসের পক্ষে সাফাই গেয়ে প্রায় ৯২ ভাগ মুসলমানদের কলিজায় আঘাত হেনেছেন। শিক্ষামন্ত্রী আদৌ কি বাংলাদেশকে ভালোবাসেন? আজ জনমনে এ প্রশ্নের উদ্রেক ঘটেছে।

তিনি আরও বলেন, অবিলম্বে পাঠ্যপুস্তকে ইসলাম বিদ্বেষী নাস্তিক্যবাদী পাঠ এবং ভুল ও বিতর্কিত কাল্পনিক মুখরোচক গল্প গুজব বাদ দিয়ে নতুন পাঠ্যপুস্তকে পাঠদান করাতে হবে। অবিলম্বে শিক্ষা সিলেবাস ও পাঠ্যপুস্তক সংশোধন করতে হবে। অন্যথায় দেশময় তীব্র আন্দোলন গড়ে তোলা হবে।

আজ (২৮ জানুয়ারি’২০২৩) শনিবার রাজধানীর মতিঝিলের আরামবাগস্থ ঢাকা জেলা ক্রীড়া সংস্থা মিলনায়তনে ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ আয়োজিত ৪র্থ নগর যুব সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি আলহাজ্ব মুহাম্মদ শফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত নগর সম্মেলনে প্রধান বক্তার বক্তব্য রাখেন ইসলামী যুব আন্দোলন বাংলাদেশের সেক্রেটারী জেনারেল মুফতী মানসুর আহমাদ সাকী ও বিশেষ অতিথর বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় কৃষি ও শ্রম বিষয়ক সম্পাদক আলহাজ্ব আব্দুর রহমান, ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ এর সহ-সভাপতি আলহাজ্ব আব্দুল আউয়াল মজুমদার ও ইসলামী যুব আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (ঢাকা বিভাগ) মাওলানা আরিফ বিন মেহের উদ্দিন।

নগর যুব সম্মেলনে ২০২৩-২০২৪ সেশনের ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ এর নতুন কমিটির নাম ঘোষণা করেন প্রধান অতিথি।

শায়খে চরমোনাই বলেন, ইসলাম বিদ্বেষীরা সুইডেনের রাজধানী স্টকহোমে পবিত্র কুরআনে আগুন দিয়ে সারা বিশ্বের সকল মুসলমাদের ধর্মীয় অনুভূতিতে চরমভাবে আঘাত করেছে। কুরআন পোড়ানোর মতো ন্যাক্কারজনক কাজের অনুমতি দিয়ে সুইডেনের সরকার বিশ্বে অশান্তি সৃষ্টির পায়তারা চালাচ্ছে। সুইডিশ সরকার এই জঘন্য ঘটনায় সমান অপরাধী।

এই ঘটনায় জাতিসংঘসহ আন্তর্জাতিক বিশ্বের নীরবতার কঠোর সমালোচনা করে শায়খে চরমোনাই বলেন, মুসলিম বিশ্বে পান থেকে চুন খসলে জাতিসংঘসহ আন্তর্জাতিক বিশ্ব হুমড়ি খেয়ে পড়ে। কিন্তু এমন ভয়ঙ্কর মানবাধিকার লঙ্ঘনের ঘটনায় তারা নিশ্চুপ রয়েছে। তাদের এই নীরবতা প্রমাণ করে , এসব ঘটনায় তারা মৌন সমর্থন দিচ্ছে। এই নীরবতার পরিণাম ভালো হবে না। মুসলিম বিশ্ব জেগে উঠলে বিশ্ব মোড়লদের অস্তিত্ব থাকবে না।

তিনি আরও বলেন, অবিলম্বে বিকৃত রুচির সুইডিশ রাজনীতিবিদ রাসমাস পালুদানকে আন্তর্জাতিক আদালতে বিচারের মুখোমুখি করতে হবে। একই সাথে সুইডিশ সরকারকেও জবাবদিহিতার আওতায় আনতে হবে। বিশ্বের সকল মুসলমান ও বিবেকবান মানুষদের সুইডিশ পণ্য বর্জনের আহ্বান জানাই।

ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানহগর দক্ষিণ এর সাধারণ সম্পাদক মাওলানা আল আমিন সোহাগ, মুফতী শওকত ওসমানের পরিচালনায় আরও বক্তব্য রাখেন ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ ও ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ এবং বিভিন্ন থানার নেতৃবৃন্দ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments