শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeরাজনীতিসরকার হিন্দি সিনেমা আমদানি করে ভাষা শহীদদের অসম্মান করছে : নুর

সরকার হিন্দি সিনেমা আমদানি করে ভাষা শহীদদের অসম্মান করছে : নুর

বাংলাদেশ প্রতিবেদক: গণঅধিকার পরিষদের সদস্য সচিব ও ঢাবির সাবেক ভিপি নুরুল হক নুর বলেছেন, ভাষার মাসে সরকার হিন্দি সিনেমা আমদানি করে ভাষা শহীদদের অসম্মান করছে। বাংলা ভাষার জন্য এদেশের মানুষ জীবন দিয়েছে, অথচ সরকার দেশের সংস্কৃতি ধ্বংস করার জন্য ভারতীয় সিনেমা আমদানি করছে।

মঙ্গলবার আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারে গণঅধিকার পরিষদের পক্ষ থেকে পুষ্প অর্পণ শেষ গণমাধ্যমে তিনি এসব কথা বলেন।

নুর বলেন, পৃথিবীর কোনো দেশে ভাষার জন্য জীবন দেয়ার ইতিহাস নাই। ১৯৫২ সালে ভাষা আন্দোলনের মাধ্যমে আমরা এই বাংলা ভাষা পেয়েছি। অথচ আমরা এখনো স্বাধীনভাবে কথা বলতে পারি না। মানুষের বাকস্বাধীনতা নাই। গণমাধ্যমের স্বাধীনতা নাই। ডিজিটাল নিরাপত্তা আইনের মাধ্যম মুক্ত সাংবাদিকতার পথকে রুদ্ধ করে দিয়েছে এই ফ্যাসিস্ট সরকার।

এসময় উপস্থিত ছিলেন গণঅধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক মুহাম্মদ রাশেদ খান, আবু হানিফ, বিপ্লব কুমার পোদ্দার, শহিদুল ফাহিম, সাদ্দাম হোসেন, শাকিলউজ্জামান, যুগ্ম সদস্য সচিব আতাউল্লাহ প্রমুখ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments