বুধবার, মে ২২, ২০২৪
Homeরাজনীতিআইসিটি উপদেষ্টার পদ ছাড়লেন সজীব ওয়াজেদ জয়

আইসিটি উপদেষ্টার পদ ছাড়লেন সজীব ওয়াজেদ জয়

বাংলাদেশ প্রতিবেদক: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় পদত্যাগ করেছেন।

বুধবার পদত্যাগপত্র জমা দেন জয়। প্রধানমন্ত্রী তার পদত্যাগপত্র গ্রহণ করেছেন।

প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এম এম ইমরুল কায়েস সমকালকে এ তথ্য নিশ্চিত করেছেন।

সজীব ওয়াজেদ জয় ২০১৪ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবৈতনিক তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা হিসেবে নিয়োগ পান। পর পর দুই মেয়াদে তিনি প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করেন।

প্রধানমন্ত্রী রুলস অব বিজনেস, ১৯৯৬-এর রুল ৩(বি) (১)-এ প্রদত্ত ক্ষমতাবলে ২০১৯ সালের ১৫ জানুয়ারি সজীব ওয়াজেদ জয়কে উপদেষ্টা পদে পুনঃনিয়োগ দিয়েছিলেন।

এর আগে পদত্যাগপত্র জমা দেওয়া প্রধানমন্ত্রীর অপর ৩ উপদেষ্টার পদত্যাগপত্রও গ্রহণ করে প্রজ্ঞাপন জারি করেছে সরকার। বুধবার (২৯ নভেম্বর) মন্ত্রিপরিষদ বিভাগ থেকে পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়।

নির্বাচনের তপশিল ঘোষণার পর গত ১৯ নভেম্বর সরকারের তিন টেকনোক্র্যাট মন্ত্রী-প্রতিমন্ত্রীর সঙ্গে প্রধানমন্ত্রীর অর্থনীতি বিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমান; বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী এবং আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী পদত্যাগপত্র জমা দেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments