বৃহস্পতিবার, মে ২, ২০২৪
Homeরাজনীতিব্যাংক ডাকাতির ঘটনায় অবাক হওয়ার কিছু নেই: মঈন খান

ব্যাংক ডাকাতির ঘটনায় অবাক হওয়ার কিছু নেই: মঈন খান

বাংলাদেশ প্রতিবেদক: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন, সাজানো গোছানো প্রহসনের নির্বাচনের জন্য বাংলাদেশ সৃষ্টি হয়নি। সরকার কীভাবে নির্বাচন করে, সেটা বিশ্ববাসী জানে।

বৃহস্পতিবার কারান্তরীণ বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেলের পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করতে গিয়ে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

এ সময় তিনি শান্তিনগরে সোহেলের বাসায় গিয়ে তার স্বজনদের সঙ্গে কথা বলেন এবং সার্বিক খোঁজখবর নেন।

বাংলাদেশ সঠিকপথে চললে ব্যাংকে ডাকাতি কেন হলো- এমন প্রশ্ন রেখে মঈন খান বলেন, সরকার শুধু রাজনীতিকে ধ্বংস করেনি। দেশের অর্থনীতিও ধ্বংস করেছে। সরকারের ব্যর্থতায় রাষ্ট্র ব্যবস্থা ভেঙে পড়ার কারণে সীমান্ত এলাকায় অস্থিরতা তৈরি হয়েছে। তাই ব্যাংক ডাকাতিতে অবাক হওয়ার কিছু নেই। দেশ পরিচালনায় সরকার সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছে।

তিনি বলেন, রোহিঙ্গা সমস্যা সমাধানে বাংলাদেশ সরকার ব্যর্থ হয়েছে। রোহিঙ্গারা আসার পর সরকার একের পর এক আলোচনা করে গেল, কিন্তু এখন রোহিঙ্গা বিষয়টি কোথায় দাঁড়িয়েছে। এর আগেও দেশের রোহিঙ্গা এসেছিল। শান্তিপূর্ণ আলোচনা মাধ্যমে তাদের দু’বার ফিরিয়ে দেয়া হয়েছে। একবার খালেদা জিয়ার সময় আরেকবার জিয়াউর রহমানের সময় রোহিঙ্গাদের শান্তিপূর্ণ উপায়ে মিয়ানমারে ফিরিয়ে দেওয়া হয়েছে।

সরকার যেখানে হাত দিয়েছে, সেখানেই ব্যর্থ হয়েছে মন্তব্য করে তিনি বলেন, এরা দু’টি জায়গায় সফল হয়েছে। একটি হলো বিরোধী দলকে দমন, আরেকটি এ দেশের দরিদ্র মানুষের অর্থ বিদেশে পাচার করতে এবং দেশের অর্থনীতিকে ধ্বংস করে দিতে। আওয়ামী লীগ সরকার গত ১৫ বছরে বিরোধী দলের প্রায় অর্ধকোটি নেতাকর্মীর বিরুদ্ধে এক লাখের ওপর মামলা দিয়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments