শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
Homeপ্রবাসের খবরমালয়েশিয়ায় পুলিশী অভিযানে ৩৯২ অবৈধ অভিবাসী গ্রেপ্তার

মালয়েশিয়ায় পুলিশী অভিযানে ৩৯২ অবৈধ অভিবাসী গ্রেপ্তার

বাংলাদেশ ডেস্ক: মালয়েশিয়ায় প্রতিদিন গ্রেপ্তার করা হচ্ছে অবৈধ অভিবাসীদের। বিশেষ করে বাংলাদেশীসহ অন্যান্য দেশের জনবহুল এলাকাগুলোতে অভিযান জোরদার করা হয়েছে। সর্বত্র চলছে ধরপাকড়। এ অভিযান থামার কোনো লক্ষণই নেই। দেশটির অভিবাসন বিভাগের ঘোষণা অবৈধ বিদেশি কর্মীকে তারা আর থাকতে দিতে চায়না।

দেশটির সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বলছে- দেশের সার্বভৌমত্ব এবং আইন শৃঙ্খলা বজায় রাখতে তারা চলমান অভিযান অব্যাহত রেখেছেন। এর ধারাবাহিকতায় রাজধানী কুয়ালালামপুরের পার্শ্ববর্তী সেলাঙ্গরের সবচেয়ে বড় কাঁচা (সবজি) বাজারে শুক্রবার ভোর চারটায় শুরু হয় তল্লাশি। পুত্রজায়া, সেলেঙ্গর এবং কুয়ালালামপুরের ১৩১ জন কর্মকর্তার সমন্বয়ে চলে চার ঘণ্টার বিশেষ অভিযান। আর এ অভিযানে গ্রেফতার করা হয় ১০ জন মহিলা সহ ৩৯২ জন অবৈধ অভিবাসীকে। এর মধ্যে কতজন বাংলাদেশি রয়েছেন আজ বিকেলে এ রিপোর্ট লিখা পর্যন্ত তা জানা যায়নি।

কুয়ালালামপুর ইমিগ্রেশনের পরিচালক হামিদি আদম বলছেন, এ অভিযানে মোট ৫০০ জন অভিবাসীর কাজপত্র চেক করা হয়েছিল এবং সেখান থেকে ২৯ থেকে ৪৫ বছর বয়সী ১০ জন মহিলা সহ ৩৯২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। অনেকেই দৌড়ে পালাতে চাইলেও সে সুযোগ আর হয়নি।

আজকের অভিযানে গ্রেফতার করা হয় মিয়ানমার, ইন্দোনেশিয়ান, বাংলাদেশ ভারতীয়, নেপাল এবং পাকিস্তানের অবৈধ অভিবাসীদের। গ্রেফতারকৃতদের ইমিগ্রেশন রেগুলেশন ৬(১)সি ১৯৫৯,১৫(১) ৩৯(বি)ধারায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এদিকে গত ৩ মার্চ মালয়েশিয়ার বহুল প্রচারিত দৈনিক উতুসানের প্রথম পাতায় একটি অনুসন্ধানী সংবাদ প্রকাশিত হয় বিদেশি ব্যবসায়িদের নিয়ে। শিরোনামটি ছিল ‘আর কতকাল বিদেশিদের হাতে থাকবে ব্যবসা’। কিভাবে তারা এদেশে এসে ব্যাবসা করে? এর সূত্র ধরে বিদেশি সবজি ব্যবসায়ীদের ব্যবসা প্রতিষ্ঠানেও চলে তল্লাশি ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments