রায়হান কবিরের মুক্তির জন্য আদালতে লড়বেন ফরাসি আইনজীবী

বাংলাদেশ ডেস্ক: মালয়েশিয়ায় আটক বাংলাদেশি যুবক রায়হান কবিরের মুক্তির জন্য আদালতে লড়বেন ফরাসি আইনজীবী ও মানবাধিকার বিশেষজ্ঞ ফিলিপ সিমনে। মালয়েশিয়া সরকারেরর অনুমতি পেলে ফিলিপ সিমনে সে দেশে যাবেন।

রায়হান কবিরের মুক্তির জন্য ফিলিপ সিমনেকে নিয়োগ দিয়েছে অল ইউরোপীয় বাংলাদেশ অ্যাসোসিয়েশন (আয়েবা) এবং ওয়ার্ল্ড বাংলাদেশ অর্গানাইজেশন।

ওয়ার্ল্ড বাংলাদেশ অর্গানাইজেশনের সভাপতি কাজী এনায়েত উল্লাহ জানান, মালয়েশিয়ায় রায়হান কবিরের মুক্তির জন্য আমরা আয়েবা এবং ওয়ার্ল্ড বাংলাদেশ অর্গানাইজেশনের পক্ষ থেকে ফরাসি আইনজীবী ফিলিপ সিমনেকে নিয়োগ দিয়েছি।

এ বিষয়ে প্যারিসের মালয়েশিয়ার দূতাবাস ও কুয়ালালামপুর প্রশাসনের অনুমতি নেওয়ার জন্য কাজ চলছে। অনুমতি পেলেই তিনি মালয়েশিয়া যাবেন। রায়হান কবিরের মুক্তির জন্য আইনি সহায়তা দেবেন।

উল্লেখ্য, সম্প্রতি আলজাজিরা টিভির একটি প্রতিবেদনে সাক্ষাৎকার দেন রায়হান কবির। ওই প্রতিবেদনে উল্লেখ করা হয়, করোনাভাইরাস মোকাবিলায় মালয়েশিয়া সরকারের নেওয়া পদক্ষেপে অভিবাসীরা বৈষম্যের শিকার হচ্ছেন। এই প্রতিবেদন প্রকাশের পর রায়হান কবিরকে গ্রেফতার করেছে মালয়েশিয়ার পুলিশ।