বাংলাদেশ ডেস্ক: মাদার অফ ডেমোক্রেসি, তিনবারের সাবেক প্রধানমন্ত্রী, বাংলাদেশের মুক্তিকামী জনতার ‘মা’ দেশনেত্রী বেগম খালেদা জিয়ার অবিলম্বে নিঃশর্ত মুক্তি ও বিদেশে সু-চিকিৎসার দাবিতে আমেরিকা স্বাধীনতা সুবর্ণ জয়ন্তী উদযাপন কমিটির উদ্যোগে মার্কিন ষ্টেট ডিপার্টমেন্টের সামনে ১লা ডিসেম্বর স্হানীয় সময় দুইটা বিক্ষোভ সমাবেশ করেছে যুক্তরাষ্ট্র বিএনপি ও সহযোগী সংগঠন সমূহের নেতাকর্মীরা।বিক্ষোভ সমাবেশ শেষে বিএনপি নেতাকর্মীরা মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মন্ত্রী অ্যান্টনি ব্লিনকেন বরাবর স্মারকলিপি প্রদান করেন।

বিএনপি চেয়াপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে স্লোগানে স্লোগানে উত্তাল হয়ে উঠে ষ্টেট ডিপার্টমেন্টের সামনে এসময় তারা জিয়া-খালেদা-তারেক স্লোগানে উত্তাল করে তোলে বিক্ষোভ সমাবেশ স্থল। বিভিন্ন ষ্টেট বিএনপি এবং অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা পৃথক পৃথক ভাবে মিছিল সহকারে যোগ দেন।

বিক্ষোভ সমাবেশ উপস্থিত ছিলেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সহ সম্পাদক কন্ঠ শিল্পী বেবী নাজনীন যুক্তরাষ্ট্র স্বাধীনতা সুবর্ণ জয়ন্তী উদযাপন কমিটির আহবায়ক জিল্লুর রহমান জিল্লু, সদস্য সচীব মিজানুর রহমান ভুঁইয়া মিল্টন,সিনিয়র যুগ্ম আহবায়ক শরাফত হোসেন বাবু, যুগ্ম আহবায়ক জসিম উদ্দীন ভুঁইয়া, যুগ্ম আহবায়ক আবদুস সবুর,উপদেষ্টা মার্শাল মুরাদ, যুগ্ম আহবায়ক হেলাল উদ্দীন,,যুগ্ম আহবায়ক এবাদ চৌধুরী, সিনিয়র যুগ্ম সদস্য সচীব মোশারফ হোসেন সবুজ,ওয়াশিংটন বিএনপি সভাপতি হাফিজ খান সোহায়েল, ভার্জিনিয়া বিএনপি আহবায়ক জহির খান, সদস্য সচীব তোফায়েল আহমেদ,ম্যারিল্যান্ড বিএনপি আহবায়ক শাহিদ খান,সদস্য সচিব ইন্জিনিয়ার সেলিম আহমেদ, উদযাপন কমিটির যুগ্ম আহবায়ক মাকসুদুল হক চৌধুরী,যুগ্ম আহবায়ক হাবিবুর রহমান সেলিম রেজা, যুগ্ম আহবায়ক আবদুর রহিম, যুগ্ম আহবায়ক জাফর তালুকদার ,যুগ্ম আহবায়ক আহবাব হোসেন খোকন , যুগ্ম সদস্য সচীব সাইফুর খান হারুন, যুগ্ম আহবায়ক মো:আবুল কাশেম, যুগ্ম সদস্য সচীব এজিএম জাহাঙ্গীর হোসেন ,মুক্তিযোদ্বা মীর মশিউর রহমান,যুগ্ম সদস্য সচীব শরিফুল খালিশদার, নুর মোহাম্মদ জাহাঙ্গীর সরকার, সুলতান আহমদ ভুঁইয়া, যুগ্ম আহবায়ক আমানত হোসেন আমান,মন্জুর মোর্শেদ, মহানগর নেতা রুহুল আমিন নাসির, আশরাফুজ্জামান আশরাফ, বিএনপি নেতা এমলাক হোসেন ফয়সল,যুবদল নেতা রেজাউল আজাদ ভুঁইয়া, ভার্জিনিয়া বিএনপি নেত্রী কামরুন্নাহার কনা,ডিসি বিএনপি নেতা আলবাব হোসেন সোহাগ,ম্যারিল্যান্ড বিএনপির মোহাম্মদ কাজল,মাহমুদ রায়হান ,বাবুল চৌধুরী ,নিউইয়র্ক বিএনপির মনিরুল ইসলাম মনির, জিয়াউল হক মিশন,শরীফ চৌধুরী পাপ্পু, মোঃ মাইনউদ্দিন ,মাজহারুল ইসলাম মিরন, বি এম বাদশা, বাদল মির্জা, আজিজুল বারী তিতাস,শাহবাজ আহমেদ, ফরিদ খোন্দকার, এডঃ রেজবুল কবীর,হুমায়ুন কবির,মনিরুল ইসলাম, ওয়াহিদ্দুজ্জামান নিলু,মাহবুবুর রহমান পলাশ,এ আর মাহবুবুর হক, নাজমুল হোসেন,জামাল হোসেন,হাসান,দিদার,
জহীর,ফারবাজ আলম, মো: মনির হোসেন, মহসিন মিয়া লাল, মৌলানা আবুল কালাম আজাদ,মেহেদী হাসান,শাহাব সিদ্দিকী সহ শত শত নেতাকর্মী।

বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সহ সম্পাদক বেবী নাজনীন বলেন দেশ পরিচালনায় এই সরকার সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছে। তারা মানুষের জীবনকে দুর্বিষহ করে দিয়েছে। আজকে সারা দেশে দ্রব্যমূল্য আকাশছোঁয়া। জনগণের অধিকার আদায় করতে গিয়ে দেশনেত্রী আজ কারারুদ্ধ। একজন বয়োজ্যাষ্ঠ নাগরিক এবং সাবেক প্রধানমন্ত্রী হয়েও উন্নত চিকিৎসা থেকে আজ তিনি বঞ্চিত। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিদেশে সুচিকিৎসা নিশ্চিত না হওয়া পর্যন্ত আমরা রাজপথে থাকবো। ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করে আগামী দিনে নিরপেক্ষ সরকার গঠন করে গণতন্ত্র প্রতিষ্ঠা করা হবে।দেশের জনগণের ভাগ্যন্নোয়ন ও গণতন্ত্র প্রতিষ্ঠায় দেশনেত্রী বেগম খালেদা জিয়ার অবদান অনস্বীকার্য। তাই বেগম খালেদা জিয়াকে আমাদের মুক্ত করতে হবে। এর জন্য যে কোনো ত্যাগ স্বীকার করতে প্রস্তুত আমরা। অবৈধ সরকার বেগম জিয়াকে অন্যায়ভাবে কারাগারে আটকে রেখেছে। তিনি জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে অবস্থান করছেন। আমরা পরিষ্কার বলতে চাই- বেগম খালেদা জিয়াকে বিদেশে অনতিবিলম্বে সুচিকিৎসার ব্যবস্থা করুন। তা না হলে কঠোর আন্দোলনের মাধ্যমে এই অবৈধ সরকারকে গদিচ্যুত করা হবে।

আমেরিকা স্বাধীনতার সুর্বন জয়ন্তী উদযাপন কমিটির আহ্বায়ক জিল্লুর রহমান জিল্লু বলেন সাবেক প্রধানমন্ত্রী, বিএনপি চেয়ারপার্সন, আপোষহীন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে অবিলম্বে মুক্তি দিয়ে বিদেশে সুচিকিৎসা সুযোগ দিতে হবে। চিকিৎসার অভাবে যদি খালেদা জিয়ার কোন অঘটন ঘটে তাহলে এই সরকারকে সম্পূর্ণ দায়ভার নিতে হবে। ফ‍্যাসিবাদী সরকার রাজনৈতিক প্রতিহিংসার ফরমায়েশি রায়ে পচিঁশ মাস কারাগারে বন্দি রেখে স্লো পয়জনিং করে মৃত্যুর দিকে ঠেলে দিয়েছে। এখন তাকে বিদেশ যেতে দেয়া হচ্ছে না। মেডিক্যাল বোর্ড নেত্রীকে বিদেশ নিতে বলছে। কিন্তু সরকার উপহাস করছে। এতে যদি সুচিকিৎসার অভাবে বিএনপির চেয়ারপারর্সন বেগম খালেদা জিয়ার কিছু হলে সরকারের রেহাই নেই। টেনে হিছড়ে সরকারকে ক্ষমতা চুত‍্য করা হবে।

Previous articleযশোরে যুবলীগের বর্ধিত সভায় পাঁচজনকে ছুরিকাঘাত
Next articleকোম্পানীগঞ্জে বিয়ে বাড়িতে আসতে পারেনি বর, বাল্যবিবাহ পন্ড
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।