শনিবার, মে ৪, ২০২৪
Homeপ্রবাসের খবরমালদ্বীপের প্রতিরক্ষা বাহিনীর প্রধানের সাথে বাংলাদেশ হাইকমিশনারের সৌজন্য সাক্ষাৎ

মালদ্বীপের প্রতিরক্ষা বাহিনীর প্রধানের সাথে বাংলাদেশ হাইকমিশনারের সৌজন্য সাক্ষাৎ

ওমর ফারুক অনিক,মালদ্বীপ: মালদ্বীপের ডিফেন্স ফোর্সের এর প্রধান মেজর জেনারেল আব্দুল্লাহ শামাল গতকাল সোমবার (৩০, মে) দ্বীপ রাষ্ট্রের সেনা সদর দপ্তরে মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ এর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন।

সাক্ষাৎকালে তাঁরা পারস্পরিক কুশলাদি বিনিময় ছাড়াও দু’দেশের ডিফেন্স ফোর্সের মধ্যে বিদ্যমান সুসম্পর্ক ও ভবিষ্যৎ অগ্রযাত্রায় পারস্পরিক সহযোগিতার বিভিন্ন বিষয়ে আলোচনা করা হয়। আলোচনায় উভয় দেশের সেনাবাহিনীর অংশগ্রহণে যৌথ প্রশিক্ষণ পরিচালনা, প্রতিরক্ষা বিষয়ে বিশেষজ্ঞ বিনিময়,পারস্পরিক প্রতিরক্ষা সহযোগিতা, শুভেচ্ছা সফর এবং বিগত করোনা মহামারী মোকাবেলায় চিকিৎসা সহায়তা প্রদানের বিষয়সমূহ প্রাধান্য পায়।

মালদ্বীপের ডিফেন্স ফোর্সের এর প্রধান মেজর জেনারেল আব্দুল্লাহ শামাল উল্লেখ করে বলেন, করোনা মহামারি ছাড়াও সাম্প্রতিক সময়গুলোতে বাংলাদেশ সরকার এবং ডিফেন্স ফোর্সের প্রদত্ত বিভিন্ন সহযোগিতার জন্য কৃতজ্ঞতার প্রকাশ করেন। এবং সাম্প্রতিক বছর গুলোতে বন্ধুপ্রতিম দুটি দেশের ডিফেন্স ফোর্সের প্রধানদের সরকারী সফরের কথা বিশেষভাবে উল্লেখ করেন। এবংকি বিশেষ করে মালদ্বীপের উন্নয়নে প্রবাসী বাংলাদেশীদের অপরিসীম ভূমিকার ভূয়সী প্রশংসা করেন। এছাড়াও তিনি উভয় দেশের মধ্যকার চমৎকার দ্বিপাক্ষিক সম্পর্ক আরও জোরদারকরন এবং সামরিক ক্ষেত্রে পারস্পরিক সহযোগিতা বৃদ্ধির উপর সর্বাধিক গুরুত্ব আরোপ করেন।

মান্যবর হাইকমিশনার মালদ্বীপের ডিফেন্স ফোর্সের প্রধানকে ধন্যবাদ জানিয়ে বলেন, আপনাদের ডিফেন্স ফোর্সের সদস্যদের বাংলাদেশ ডিফেন্স ফোর্স কতৃক আয়োজিত বিভিন্ন প্রশিক্ষণ কার্যক্রমে অংশগ্রহণের জন্য অনুরোধ জানান। এবং অভিন্ন স্বার্থের ক্ষেত্রে মালদ্বীপ সরকারের সাথে ঘনিষ্ঠভাবে কাজ করার দৃঢ় প্রতিশ্রুতি ব্যক্ত করেন। মালদ্বীপ ও বাংলাদেশের মধ্যে প্রতিরক্ষা সহযোগিতার ঘনিষ্ঠ সম্পর্ক বাড়ানোর উপরও দৃষ্টি নিবদ্ধ করেন।

উক্ত, সাক্ষাতকালে মালদ্বীপের ডিফেন্স ফোর্সের উপ প্রধান ব্রিগেডিয়ার জেনারেল রহীম এবং উচ্চপদস্থ সামরিক কর্মকর্তাগন উপস্থিত ছিলেন। এবং বাংলাদেশ দূতাবাসের তৃতীয় সচিব মিজানুর রহমান ভূঁইয়াও উপস্থিত ছিলেন।

সবশেষে, মালদ্বীপের ডিফেন্স ফোর্সের প্রধান সদ্য নিয়োগে বাংলাদেশ হাইকমিশনারকে অভিনন্দন জানান এবং তার মেয়াদে দুই দেশের সম্পর্ক আরও উন্নত হবে বলে আস্থা প্রকাশ করেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments