ওমর অনিক,মালদ্বীপ: এক একটি বছর পেরিয়ে ৩৭ বছরে পর্দাপন করলেন হাসান-ইমাম। আনন্দ মুহুর্তগুলো দ্বিগুণ করে বাড়িয়ে তুলতে বন্ধু ও শুভাকাঙ্খীদের সাথে নিয়ে আনন্দ ও উৎসব মুখর পরিবেশে ১০ জুন শুক্রবার রাতে শহরের গ্রাউন্ড ভিউ রেস্টুরেন্টে নৈশভোজ ও কেক কেটে মালদ্বীপ রেডক্রিসেন্ট সোসাইটির সেচ্ছাসেবী হাসান-ইমাম এর ৩৭ তম শুভ জন্মদিন উদযাপন করা হয়। হাসান-ইমাম ১৯৮৬ সালে জন্মগ্রহণ করেন চাঁদপুর জেলা, মতলব থানার, এক মুসলিম সম্ভ্রান্ত পরিবারের বিলাল হোসেন এর প্রথম পুত্র। বর্তমানে তিনি মালদ্বীপের মুনি হোম ইমপ্রুভমেন্টে কর্মরত আছেন।

জন্মদিন উপলক্ষে বন্ধু ও শুভাকাঙ্খীদের উদ্দেশ্যে তিনি বলেন, জন্মদিনে এতো ভালোবাসা, এতো শুভেচ্ছা পেয়ে আমি সত্যিই অভিভুত। আমার জন্মদিনে যারা আমাকে শুভেচ্ছা জানিয়েছেন তাদের সকলকে আমার অন্তরের অন্তস্থঃতল থেকে জানাচ্ছি ধন্যবাদ। এছাড়াও যারা শুভেচ্ছা বার্তা প্রেরণ করেছেন তাদের আন্তরিক শুভ কামনায় সত্যিই আমাকে উদ্বেলিত করেছে।

জন্মদিন অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন মালদ্বীপ আ’লীগের সাংগঠনিক সম্পাদক এম কেআর কামাল হোসেন, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালদ্বীপ আ’লীগের সভাপতি আলহাজ্ব দুলাল মাতবর, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এনবিএল মানি ট্রান্সফার প্রাইভেট লিমিটেড এর ডিরেক্টর, মোঃ হান্নান খান কবির, ফোর এল ইন্টারন্যাশনাল এর চেয়ারম্যান হাদিউল ইসলাম, মালদ্বীপ আ’লীগের সহ-সভাপতি ফয়েজুর রহমান, সহ-সভাপতি শাহজালাল শিকদার সহ মালদ্বীপে অবস্থানরত প্রবাসী ব্যবসায়ী, রাজনৈতিক, সামাজিক সংঠন ও প্রবাসী সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।

মালদ্বীপ প্রবাসীদের আরেকটি চমক ছিলো বাংলাদেশ থেকে আগত ব্রাহ্মণবাড়িয়ার, নবীনগর থানায় বেড়ে ওঠা দুইবার আইজিপি ব্যাজ পদক ও ফেনী জেলায় টানা তৃতীয়বারের শ্রেষ্ঠ ওসির সম্মাননা প্রাপ্ত সাবেক সোনাগাজী মডেল থানার ওসি সাজেদুল ইসলাম পলাশ এর নৈশভোজ ও কেক কেটে ৪৩ তম জন্মদিন উদযাপন।

ওসি সাজেদুল ইসলাম পলাশ মালদ্বীপ প্রবাসীদের বলেন, আমার উচিত ছিল আপনাদের প্রত্যেকের শুভেচ্ছার জবাব ব্যক্তিগতভাবে দেয়া কিন্তু যে পরিমান শুভেচ্ছা আপনারা আামাকে জানিয়েছেন তার আলাদা করে জবাব দেয়ার কাজটি আমার জন্য সত্যিই কঠিন হয়ে পড়েছে। আপনাদের সবার জন্য আমার দোয়া ও ভালবাসা অব্যাহত থাকবে, সকল প্রবাসী বন্ধু ও শুভাকাঙ্খীদের জন্য রইল শুভেচ্ছা। সকলের জীবন আনন্দময় হোক, মহান মালিকের কাছে এই প্রার্থনা কামনা করছি। তিনি আরও বলেন, বাংলাদেশ পুলিশ ডিপার্টমেন্টে যোগদানের পর থেকেই যথাসম্ভব সাধারণ মানুষের জন্য নিজেকে বিলিয়ে দেয়ার চেষ্টা করে যাচ্ছি। সাধারণত প্রবাসীদের পরিবার ও সাধারণ মানুষরা যাতে আইনের কাছে সুবিচার পায় সেজন্য আমি সাধ্যমত চেষ্টার ত্রুটি রাখিনা। পুলিশদের মাধ্যমে প্রবাসী সহ অসহায় সাধারণ মানুষ যাতে প্রতারিত না হয়, কেউ যাতে সহায় সম্বলহীন মানুষদের অত্যাচার অবিচারের সূযোগ না পায় সেদিকে কড়া দৃষ্টি রাখার আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছি।

প্রধান অতিথি হিসেবে মালদ্বীপ আ’লীগের সভাপতি বলেন, প্রবাসী হাসান-ইমাম এর জন্মদিনের অনুষ্ঠানে আগত ওসি সাজেদুল ইসলাম পলাশ এর মত মানুষের সেবায় নিয়োজিত একদল সুশিক্ষিত আদর্শ পুলিশ বাহিনী দেশের সাধারন মানুষের জীবনে শান্তি ও সৌভাগ্যের বারতা বয়ে আনবে বলে আমি বিশ্বাস করি। এমন একজনকে বন্ধু ও ভাই হিসাবে আজকের অনুষ্ঠানে পেয়ে সত্যি আমারা প্রবাসীরা গর্বিত। জন্মদিনে প্রবাসী হাসান-ইমাম ও ওসি পলাস এর সর্বাঙ্গীন কল্যানকর ও মঙ্গলময় জীবন কামনা করি।

সবশেষে, জন্মদিনের অশেষ শুভ কামনা ও শুভেচ্ছা নিরন্তর বলেই অনুষ্ঠানের সমাপ্তি হয়।

Previous articleচাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে চারটি বজ্রনিরোধক যন্ত্র স্থাপন
Next articleমহানবী হযরত মুহাম্মদ (সা.)কে নিয়ে কটূক্তির প্রতিবাদে গাজীপুরে বিক্ষোভ মিছিল
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।