পারফরম্যান্স না দেখাতে পেরে উইকেট নিয়ে যা বললেন বুমরাহ

কাগজ ডেস্ক: ভারতীয় ক্রিকেট দলের এ সময়ের সেরা বোলার যসপ্রীত বুমরাহ। সম্প্রতি ফর্মেও রয়েছেন এ ভারতীয় পেসার। বিশ্লেষকদের মতে বুমরাহের অর্ন্তভূক্তির পর ভারতীয় পেস আক্রমণে নতুন মাত্রা যোগ হয়েছে।

বিশ্বকাপের আগে বুমরাহকে নিয়ে নানা সমীকরণে মেতেছিলেন ভারতীয় সাবেক ক্রিকেটাররা।

তবে এখন পর্যন্ত নিজের জাত চেনাতে পারেননি বুমরাহ।

কিন্তু নিজের এই ব্যর্থতার সমস্ত দায় ইংল্যান্ডের পিচের ওপর ঝাড়লেন বুমরাহ।

বিশ্বকাপে ইংল্যান্ডের পিচ নিয়ে কোনো রাখঢাক না রেখেই বিস্ফোরক সব মন্তব্য করলেন বুমরাহ।
তিনি বলেন, ‘বিশ্বকাপের জন্য তৈরি ইংল্যান্ডের এবারের পিচ পৃথিবীর সবচেয়ে ফ্ল্যাট ট্র্যাক৷ এখানে বোলারদের তেমন কিছু করার নেই। ’

বুমরাহ বলেন, ‘আমি সাদা বল নিয়ে ক্রিকেটে যা খেলছি তারমধ্যে সবচেয়ে ফ্ল্যাট ইংল্যান্ডের এই উইকেট৷ এই পিচে বোলারদের জন্য সামান্যতম সুবিধাও নেই ৷’

অনেকটা অভিযোগের সুরেই বুমরাহ বলেন, ‘মেঘাচ্ছন্ন আবহাওয়া আর উইকেট স্যাঁতস্যাঁতে থাকলে বল সুইং করার কথা। কিন্তু না, ইংল্যান্ডের এমন আবহাওয়াও বলে সুইং হচ্ছে না। ’

ইংল্যান্ডের উইকেট নিয়ে বুমরাহর এমন সব মন্তব্যে অনেকটাই হতবাক ক্রিকেটবোদ্ধারা। তারা জানান, ইংলিশ কন্ডিশন পেস বোলারদের সহায়ক, তা সবারই জানা। আর তার প্রমাণও রেখেছে এবারের বিশ্বকাপ।

এ পর্যন্ত খেলা ২৮টি ম্যাচে সেরা দশ উইকেট শিকারির খাতায় একজনও স্পিনার নেই। সবাই বিভিন্ন দেশের পেসার।

পরিসংখ্যান বলছে, ৬ ম্যাচ খেলে ১৫ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেটের মালিক ইংলিশ বোলার জোফরা আর্চার। সম সংখ্যক উইকেট শিকার করে দ্বিতীয় অবস্থানে অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক।

এরপরই পাক ফাস্ট বোলার মোহাম্মদ আমিরের অবস্থান। ইনজুরি আক্রান্ত বাংলাদেশি পেসার সাইফউদ্দিন ৪ ম্যাচ খেলেই অষ্টম অবস্থানে রয়েছেন। এখন পর্যন্ত তার সংগ্রহ ৯ উইকেট।

অথচ একই কন্ডিশনে যশপ্রীত বুমরাহ বল করে ২৬তম অবস্থানে রয়েছেন। সাইফউদ্দিনের মতোই চার ম্যাচ খেলে বুমরাহর ঝুলিতে জমা পড়েছে মাত্র ৫ উইকেট। এদের মধ্যে উইকেট শূন্যও ছিলেন ১টি ম্যাচে।

Previous articleবিএনপির এই গণতন্ত্র হাস্যকর: ওবায়দুল কাদের
Next articleরাতে বিয়ে বাড়িতে ইউএনওর হানা, বর-কনেসহ ৮ জনের কারাদণ্ড
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।