এবার আসছে ‘দ্য হান্ড্রেড’ ক্রিকেট, তালিকায় সাকিবের নাম

বাংলাদেশ প্রতিবেদক: আগামী বছর ইংল্যান্ডে প্রথমবারের মতো অনুষ্ঠিত হচ্ছে ‘দ্য হান্ড্রেড’ বা ১০০ বলের ক্রিকেট। এই আসরে নাম লেখাতে যাচ্ছেন বাংলাদেশ টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান।

ইংল্যান্ডের আটটি শহরের আটটি ফ্র্যাঞ্চাইজিকে নিয়ে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। আসরটির খেলোয়াড় নিলাম হবে আগামী ২০ অক্টোবর। আর আগামী বছর ১৭ জুলাই থেকে ১৬ আগস্ট অনুষ্ঠিত হবে টুর্নামেন্টটি।

সাকিব ছাড়া এ টুর্নামেন্ট অংশ নেওয়ার আগ্রহ প্রকাশ করেছেন বিশ্বকাপ জয়ী ইংল্যান্ড অধিনায়ক এউইন মরগান, ওয়েস্ট ইন্ডিজ ব্যাটসম্যান ক্রিস গেইল, অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ, আফগানিস্তান অধিনায়ক রশিদ খান, অস্ট্রেলিয়া ওপেনার ডেভিড ওয়ার্নার ও পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদির মতো তারকা খেলোয়াড়রা।

গতকাল সোমবার টুর্নামেন্টে নিবন্ধনের শেষ তারিখ ছিল। বিদেশি ক্রিকেটার হিসেবে আরো নাম আছে কুইন্টন ডি কক, কাগিসো রাবাদা, বাবর আজম, ফাফ দু প্লেসি, অ্যারন ফিঞ্চ, কেন উইলিয়ামসন, কিয়েরন পোলার্ড, মিচেল স্টার্ক ও লাসিথ মালিঙ্গার।

লন্ডন, বার্মিংহাম, ম্যানচেস্টার, নটিংহাম, কার্ডিফ ও সাউদাম্পটন কেন্দ্রিক দলগুলোর অংশ গ্রহণের কথা রয়েছে। শুধু ভারত ছাড়া বিশ্বের অন্য দেশের তারকাদের এই আসরে অংশ নেওয়ার কথা রয়েছে।