বাংলাদেশ প্রতিবেদক: এটা ছিল অনুমিত। কারণ সাকিব ছুটি চেয়েছেন, তা পাননি। এমন ঘটনা আগে ঘটেনি। এবারো তাই হলো। পারিবারিক কারণ দেখিয়ে নিউজিল্যান্ড সফরে ছুটি চেয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বরাবর আবেদন করেছিলেন সাকিব আল হাসান। তা মঞ্জুর হয়েছে।

ঢাকার একটি হোটেলে সোমবার এক সংবাদ সম্মেলনে বিসিবি সভাপতি নাজমুল হাসান জানান, আনুষ্ঠানিকভাবে চিঠি দেয়ার পর সাকিবের ছুটি মঞ্জুর করেছে বিসিবি।

তিনি বলেন, ‘যার বিশ্রাম প্রয়োজন, তাকে তো বিশ্রাম দিতেই হবে। সে গুরুত্বপূর্ণ খেলোয়াড় হোক আর না হোক। তবে সাকিবের ব‍্যাপারটা ভিন্ন। ও তো চোট পায়নি বা বিশ্রামও চায়নি। পারিবারিক কারণে বিরতি চেয়েছে। কাজেই বিষয়টা এক না। এটা চোটও না, বিশ্রামও না।’

তবে সিরিজের আগে হুট করে ছুটি চাওয়ার বিষয়টি বিসিবি ভেবে দেখবে আগামীতে। কারো ছুটির দরকার হলে আগাম জানাতে হবে। এ প্রসঙ্গে পাপন বলেন, ‘যে জিনিসটার উপর আমরা জোর দিচ্ছি, আমরা আগাম জানতে চাই। হঠাৎ করে একটা সিরিজের আগ মুহূর্তে হলে, আমাদের জন্য সমস‍্যা। কাজেই আগামী জানুয়ারি থেকে আমরা যে নিয়ম করছি, কারো যদি কোনো বিশ্রাম লাগে, বিরতি লাগে, তাহলে যেন আমাদের আগে জানানো হয়। তাহলে আমরা অন্য খেলোয়াড়গুলোকে তৈরি করতে পারি।’

ছুটি চাওয়ার ঘটনা সাকিবের এবারই প্রথম নয়। গত মার্চে নিউজিল্যান্ড সফর থেকেও তিনি ছুটি নেন পারিবারিক কারণে। পরে এপ্রিলে শ্রীলঙ্কায় দুই ম্যাচের টেস্ট সিরিজেও যাননি। আইপিএলে খেলে বিশ্বকাপ প্রস্তুতি নেয়ার জন্য তখন তিনি ছিলেন ভারতে।

আগামী ৯ ডিসেম্বর দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে নিউজিল্যান্ড সফরে যাবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।

Previous articleজাওয়াদের প্রভাবে রায়পুরের চরাঞ্চলে আমন ধানসহ ফসলের ক্ষতি
Next articleরংপুরে পৃথক অভিযানে আড়াই কেজি শুকনো গাঁজা উদ্ধারসহ গ্রেফতার ৩
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।