বাংলাদেশ ডেস্ক: পাকিস্তানের পেস বোলার শাহীন আফ্রিদিকে পুরুষ বিভাগে বর্ষসেরা ক্রিকেটার ঘোষণা করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাটি সোমবার এই ঘোষণা দেয়। এই সম্মাননা ‘স্যার গারফিল্ড সোবার্স ট্রফি’ নামে পরিচিত। অন্যদিকে মেয়েদের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন ভারতের স্মৃতি মন্দানা।

পরুষ বিভাগে চলতি বছর এই সম্মানার জন্য মনোনীত হয়েছিলেন পাকিস্তানের মোহাম্মদ রিজওয়ান ও শাহীন শাহ আফ্রিদি, নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন এবং ইংল্যান্ডের জো রুট। ম্যাচজয়ী ইনিংস, দুর্দান্ত স্পেল, অতিমানবীয় পারফরম্যান্স এবং অনবদ্য নেতৃত্ব- মনোনীতদের এই চারটি বিষয় বিবেচনা করা হয়েছে।

গত বছর তিন ফরম্যাটেই দুর্দান্ত বোলিং করেন শাহীন আফ্রিদি। বাঁহাতি এই পেসার টেস্টে ৯ ম্যাচেই ১৭.০৬ গড়ে নেন ৪৭ উইকেট। আর ৬ ওয়ানডেতে তার শিকার ৮ উইকেট। টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানকে সেমিফাইনালে তোলার পেছনে অনবদ্য ভূমিকা ছিল শাহীনের। ৬ ম্যাচে ৭ উইকেট নিয়েছিলেন তিনি।

স্মরণীয় স্পেল
ভারতের বিপক্ষে ঐতিহাসিক জয়ের ভিত গড়ে দিয়েছিলেন শাহীন। ওই ম্যাচে ৩১ রানে ৩ উইকেট নেন শাহীন। তার পেসে কুপোকাত হয়ে ফেরেন ভারতের শীর্ষ তিন ব্যাটার কে এল রাহুল, রোহিত শর্মা ও বিরাট কোহলি। যে স্পেল নিয়ে এখনো গর্ব করেন শাহীন। তিনি বলেন, ‘এ বছর মনে রাখার মতো বেশ কিছু পারফরম্যান্স ছিল। টেস্টে ৫ উইকেট পেয়েছি। কিন্তু আমার কাছে সবচেয়ে স্মরণীয় ভারতের বিপক্ষে জয়। ঐতিহাসিক এক ম্যাচ ছিল ওটা। এই ম্যাচে অনেক আগ্রহ থাকে মানুষের। ভারতের বিপক্ষে ভালো করাটা আমার ২০২১ সালের সেরা মুহূর্ত।’

Previous articleকোনো শিক্ষককে ৬ মাসের বেশি সময় বরখাস্ত নয়
Next articleমুলাদীতে ড্রেজার পুড়িয়ে ও জব্দ করেও বন্ধ হচ্ছে না অবৈধ বালু উত্তোলন
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।