বৃহস্পতিবার, মার্চ ২৮, ২০২৪
Homeখেলাধুলালিটন-মুশফিকের ব্যাটে বাংলাদেশের চ্যালেঞ্জিং স্কোর

লিটন-মুশফিকের ব্যাটে বাংলাদেশের চ্যালেঞ্জিং স্কোর

বাংলাদেশ প্রতিবেদক: দ্বিতীয় ওয়ানডে ম্যাচে শুক্রবার চট্টগ্রামে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও আফগানিস্তান। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করতে নেমে লিটন দাসের দারুণ সেঞ্চুরিতে ৪ উইকেটে ৩০৬ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়েছে টাইগাররা। জয়ের জন্য আফগানিস্তানের দরকার ৩০৭ রান।

প্রথম ম্যাচের মতো টপ অর্ডারে ভরাডুবি হয়নি এদিন। যদিও অধিনায়ক তামিম ইকবাল বিদায় নেন সপ্তম ওভারে। দ্বিতীয় ওভারে দুটি চার মারার পর নিজেকে বেশ গুটিয়ে নিয়েছিলেন তামিম। কিন্তু পারলেন না ইনিংস বড় করতে। টানা দ্বিতীয় ম্যাচে ফজলহক ফারুকির বলে এলবিডব্লিউ হন বাংলাদেশ অধিনায়ক।

আফগানদের আবেদনে সাড়া দিয়ে আম্পায়ার দেন এলবিডব্লিউ। রিভিউ নিয়েও টিকতে পারেননি তামিম। ভাঙে ৩৮ রানের উদ্বোধনী জুটি। ২৪ বলে ২ চারে ১২ রান করেন তামিম। দ্বিতীয় উইকেট জুটিতে সাকিব ও লিটন এগিয়ে নিতে থাকেন দলকে।

দলীয় ৮৩ রানে ভাঙে এই জুটি। স্পিনার রশিদ খানের বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন সাকিব। ৩৬ বলে ২ চারে তিনি করেন ২০ রান। তৃতীয় উইকেট জুটিতে মুগ্ধতা ছড়ান লিটন দাস ও মুশফিকুর রহিম। গড়েন রেকর্ড। এই জুটিতে আসে সর্বোচ্চ ২০২ রান। ১৮৬ বলে। যা বাংলাদেশের ওয়ানডে ইতিহাসে তৃতীয় উইকেটে সর্বোচ্চ রান।
এর মধ্যেই ওয়ানডে ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি তুলে নেন লিটন দাস। ইনিংসের ৪১তম ওভারে রাশিদ খানকে ডিপ এক্সটা কাভার দিয়ে চার হাকিয়ে শতক পূর্ণ করেন তিনি। সেঞ্চুরি করতে লিটন খরচ করেন ১০৭ বল। ১৪টি চার।

তবে সেঞ্চুরি করতে ভাগ্যের সহায়তাও পেয়েছেন লিটন। ইনিংসের ৩৮তম ওভারে ৮৭ রানে ব্যাট করার সময় মুজিব উর রহমানের বলে একবার জীবন পান তিনি। এক্সটা কাভার অঞ্চলে লিটনের সহজ ক্যাচ ছাড়েন আফগান দলপতি হাসমতউল্লাহ শহিদি। আফগানিস্তানের বিপক্ষে এটি তার প্রথম সেঞ্চুরি। এই ফরম্যাটে আগের ৪টি সেঞ্চুরির ৩টি জিম্বাবুয়ের বিপক্ষে। একটি করেছেন ভারতের বিপক্ষে।

সেঞ্চুরির পরও দুরন্ত ছিলেন লিটন। তার সাথে মুশফিকুর রহিমও দুর্বার। রান আসতে থাকে তরতরিয়ে। শেষ অবধি এই জুটি ভাঙে দলীয় ২৮৫ রানে। ৪৬.২ ওভারে ফরিদ আহমেদের বলে ছক্কা হাঁকাতে গিয়ে মুজিবের ক্যাচের শিকার হন লিটন দাস। সাজঘরে ফেরেন ১২৬ বলে ১৩৬ রানের ঝলমলে ইনিংস খেলে। তার বাহারি ইনিংসে ছিল ১৬টি চার ও ২টি ছক্কার মার।

লিটনের বিদায়ের পরের বলেই আউট হন মুশফিকও। আপার কাট করতে গিয়ে তিনি ক্যাচ দেন ফজলহক ফারুকির হাতে। এর আগে একবার জীবন পাওয়া মুশফিক সাজঘরে ফেরেন আশির ঘরে গিয়ে। ৯৩ বলে তিনি করেন ৮৬ রান। ছক্কা ছিল না তার ইনিংসে। চার হাঁকান ৯টি।

শেষের দিকে আফিফ হোসেন ১৩ ও মাহমুদউল্লাহ ৬ রানে থাকেন অপরাজিত। বল হাতে আফগানিস্তানের হয়ে দুটি উইকেট নেন ফরিদ আহমেদ। ফারুকি ও রশিদ নেন একটি করে উইকেট।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments