বাংলাদেশ প্রতিবেদক: রংপুরের মিঠাপুকুরে রহমত আলী নামের এক যুবকের বাড়িতে বিয়ের দাবিতে অবস্থান নিয়েছে এক তরুণী। অন্যদিকে ওই রহমতের পারিবারিকভাবে ঠিক হওয়া বিয়ের জন্য অপর এক তরুণীর গায়ে হলুদও সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার রাত সাড়ে ১০টায় ওই যুবকের বাড়িতে গিয়ে অবস্থান নেন পেশায় দন্তচিকিৎসক ওই তরুণী।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার লতিবপুর ইউনিয়নের ইটখোলা গ্রামের মুনসুর আলীর ছেলে রহমত আলীর আজ বিয়ের নির্ধারিত তারিখ। সেজন্য বাড়িতে রহমত আলীর গায়ে হলুদসহ সবকিছু সম্পন্ন হয়েছে।

এই খবর পেয়ে রাত সাড়ে দশটায় তার বাড়িতে হাজির হন এক তরুণী। পেশায় দন্তচিকিৎসক ওই তরুণী দাবি, আমার সাথে সম্পর্কের সূত্র ধরে গত বছর আমার বাড়িতে বিয়ের প্রস্তাব নিয়ে যায় ছেলেপক্ষের বাবাসহ কয়েকজন স্বজন। আমাকে দেখার পর তাদের পছন্দ না হওয়ায় বিয়ের আলোচনা ভেঙ্গে যায়। কিন্তু তখন রহমত আলী আমাকে বলেন, আস্তে আস্তে আমার পরিবারকে বিষয়টি বুঝিয়ে আমি বিয়েতে রাজি করাবো। এরপর আমার সাথে তার সম্পর্ক চলতে থাকে। বিভিন্ন জায়গায় দেখা-সাক্ষাত করি আমরা।

অবস্থান নিয়ে ওই তরুণী আরো দাবি করেন, আমি জানতে পারি, আমার প্রেমিক রহমত আলী বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) অন্য একটি মেয়েকে বিয়ে করছেন। সেজন্য সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আমি জানতে পেরে তার বাড়িতে এসে অবস্থান নিয়েছি। রহমত আমাকে বিয়ে না করলে আমি এখানেই আত্মহত্যা করব।

অবস্থানকারী তরুণী আরো দাবি করে বলছেন, আমি পেশায় দন্ত চিকিৎসক। একই স্কুলে পড়ার সুবাদে স্কুলজীবন থেকেই আমাদের পরিচয়। বর্তমানে সেনাবাহিনীতে চাকরিরত রহমতের সাথে আমার সম্পর্ক স্কুলবেলার। আমাকে ছাড়া সে অন্য কাউকে বিয়ে করতে পারে না।

পুলিশ জানিয়েছে, মেয়েটি অবস্থান নেয়ার পরপরই রহমত আলী বাড়ি ছেড়ে চলে গেছে।

রহমত আলীর পিতা মুনসুর আলী জানান, ছেলের সাথে সম্পর্কের সূত্র ধরে গত বছর আমি মেয়েটিকে দেখতে গিয়েছিলাম। মেয়ে দেখে আমাদের পছন্দ হয়নি। পরে ছেলের সাথে আলোচনা করে অন্য জায়গায় বিয়ে ঠিক করি। বৃহস্পতিবার রাতেই সেখানে জায়গায় বিয়ে হওয়ার কথা। এজন্য সব ধরনের প্রস্তুতি আমার সম্পন্ন। ওই মেয়ের গায়ে হলুদ হয়ে গেছে। উভয় পক্ষের আত্মীয়-স্বজন পাড়া-প্রতিবেশী সবাইকে দাওয়াত করা হয়েছে। এখন এই মেয়ে এসে বাড়িতে হাজির। আমি এখন কী করবো বুঝে উঠতে পারছি না।

মিঠাপুকুর থানার ওসি জাকির হোসেন (তদন্ত) জানান, ঘটনাস্থলে বিট অফিসার আব্দুল জব্বার আছেন। এ বিষয়ে আনুষ্ঠানিক অভিযোগ পেলে সে অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। রহমত আলীর বাড়িতে অবস্থানকারী তরুণীটির যাতে কেউ কোনো ক্ষতি করতে না পারে সেজন্য পুলিশের নজরদারি রাখা হয়েছে।

Previous articleবান্দরবনে একই পরিবারের ৫ জনকে কুপিয়ে হত্যার অভিযোগ
Next articleলিটন-মুশফিকের ব্যাটে বাংলাদেশের চ্যালেঞ্জিং স্কোর
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।