বাংলাদেশ ডেস্ক: দীর্ঘ দুই যুগ পর পাকিস্তান সফরে গেছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। পাকিস্তান পৌঁছেই সেখানকার নিরাপত্তা ব্যবস্থা নিয়ে উচ্চকিত প্রশংসা করেছেন অস্ট্রেলিয়ার তারকা ব্যাটসম্যান ও সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ। তার ভাষায়, অজি দল অবিশ্বাস্য নিরাপদে রয়েছে।

পাকিস্তানের সংবাদ মাধ্যমকে স্মিথ বলেন, ‘সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেক ধরনের খবর ছড়ায়। কিছু দুর্ভাগ্যজনক ঘটনা ঘটতেই পারে।’ তিনি আরো বলেন, ‘এখানে আমাদের সাথে অনেকেই কাজ করছে। আমরা আমাদের নিরাপত্তা বিশ্বাস করি এবং আমরা পাকিস্তানে অবিশ্বাস্যভাবে নিরাপদ বোধ করছি।’

২০০৯ সালে শ্রীলংকা ক্রিকেট দলকে বহনকারী বাসে উগ্রবাদীদের হামলার পর পাকিস্তান সফর থেকে বিরত থাকে আন্তর্জাতিক দলগুলো। তবে গত ছয় বছরে পাকিস্তান সফর করেছে জিম্বাবুয়ে, শ্রীলংকা, ওয়েস্ট ইন্ডিজ, বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার জাতীয় ক্রিকেট দল।

গত বছরের সেপ্টেম্বরে পাকিস্তান সফরে গিয়ে ম্যাচ শুরুর ৫০ মিনিট আগে নিরাপত্তার কারণ দেখিয়ে সিরিজ স্থগিত করে দেশে ফিরে যায় নিউজিল্যান্ড দল। পরে পাকিস্তান সফরের নির্ধারিত সূচিতে যায়নি ইংল্যান্ডের পুরুষ ও নারী ক্রিকেট দল।

পাকিস্তানের খেলার চ্যালেঞ্জের অপেক্ষায় স্মিথ। তিনি বলেন, ‘এখানে এসে ক্রিকেট খেলতে পারাটা দারুণ একটা ব্যাপার। আমরা সবাই প্রথমবার এখানে এসেছি। সবার মধ্যে দারুণ উৎসাহ রয়েছে। পাকিস্তানিরা ক্রিকেট নিয়ে কতটা আবেগপ্রবণ তা আমরা জানি।’

আগামী ৪ মার্চ থেকে রাওয়ালপিন্ডিতে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। ১২ ও ২১ মার্চ করাচি ও লাহোরে শুরু হবে পরের দুই টেস্ট। ২৯ ও ৩১ মার্চ এবং ২ এপ্রিল রাওয়ালপিন্ডিতে হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। একই ভেন্যুতে ৫ এপ্রিল হবে সিরিজের একমাত্র টি-টোয়েন্টি ম্যাচ।

Previous articleমাগুরায় বিএনপির মিছিলে পুলিশের লাঠিচার্জ, আহত ১০, আটক ৮
Next articleকলাপাড়া পৌরশহরের চৌরাস্তার মাছ বাজারে প্রকাশ্যে চাঁদাবাজী
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।