বাংলাদেশ প্রতিবেদক: মেহেদী হাসান মিরাজের অবিশ্বাস্য ব্যাটিং দৃঢ়তায় তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে রোববার বাংলাদেশের কাছে ১ উইকেটে হারে ভারত।

ওই হারের ক্ষত থাকা অবস্থায় ধীরগতির বোলিংয়ের কারণে শাস্তির মুখে পড়েছে টিম ইন্ডিয়া। ম্যাচ ফি’র ৮০ শতাংশ জরিমানা করা হয়েছে তাদের।

আইসিসি এলিট প্যানেলের ম্যাচ রেফারি রঞ্জন মাদুগালে এ শাস্তির ঘোষণা দেন। নির্ধারিত সময়ে চার ওভার কম বোলিং করেছে ভারত।

আইসিসির কোড অব কন্ডাক্টে ও প্লেয়ার সাপোর্ট পার্সোনেলের আর্টিকেল ২.২২ অনুসারে, এটি ওভার-রেটের অপরাধের সাথে সম্পর্কিত। ওভারপ্রতি ২০ শতাংশ করে মোট ৪ ওভারের জন্য ৮০ শতাংশ ম্যাচ ফি জরিমানা করা হয়।

ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা অপরাধ স্বীকার করায় ও শান্তি মেনে নেয়া পরবর্তী কোনো শুনানির প্রয়োজন হয়নি।

ম্যাচে প্রথমে ব্যাট করে ১৮৬ রানে গুটিয়ে যায় ভারত। ১৮৭ রান তাড়া করতে নেমে এক পর্যায়ে ১৩৬ রানেই ৯ উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ। শেষ উইকেটে মুস্তাফিজুর রহমানকে নিয়ে ৪১ বলে ৫১ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে বাংলাদেশকে অবিস্মরনীয় জয় এনে দেন মেহেদি হাসান মিরাজ। ৩৯ বলে ৩৮ রান করেন মিরাজ। ম্যাচ সেরা হন মিরাজ।

আগামী ৭ ডিসেম্বর সিরিজের দ্বিতীয় ম্যাচে আবারও ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ।

Previous articleস্কুলছাত্রীকে মারধর ও মানসিক টর্চারের অভিযোগ স্কুলশিক্ষিকার বিরুদ্ধে
Next articleউল্লাপাড়ায় বৃদ্ধকে হাসপাতালে ভর্তির পর বসতঘর আর খাদ্যের ব্যবস্থা করলেন ইউএনও
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।