শুক্রবার, জুলাই ১৯, ২০২৪
Homeখেলাধুলানেদারল্যান্ডসকে ২২৯ রানে আটকে দিল বাংলাদেশ

নেদারল্যান্ডসকে ২২৯ রানে আটকে দিল বাংলাদেশ

বাংলাদেশ প্রতিবেদক: এক অর্থে পুনে-চেন্নাইয়ের সঙ্গে ইডেন গার্ডেন্সের তফাত নেই। কাঁটা তারের এপার-ওপার আর একই ভাষা হলেও ইডেন গার্ডেন্সে খেলার তেমন অভিজ্ঞতা নেই বাংলাদেশ দলের। তবে এই মাঠে পক্ষে দর্শক পেয়েছেন সাকিবরা। ভক্তদের সমর্থনে কিংবা পুঁচকে নেদারল্যান্ডসে পেয়ে জ্বলে উঠেছেন বোলাররা। ইনিংসের শেষ বলে ডাচদের অলআউট করেছেন ২২৯ রানে।

চমক দিয়ে বিশ্বকাপে জায়গা পাওয়া নেদারল্যান্ডস টস জিতে ব্যাট করতে নামে। দলের ৪ রানে তাসকিন ও শরিফুলের তোপে ফিরে যান দলটির দুই ওপেনার বিক্রমজিত সিং (৩) ও ম্যাক্স ওডড (০)। ওই ধাক্কা খানিকটা সামলে উঠলেও ৬৩ রানে মুস্তাফিজ ও সাকিবের বলে পরপর উইকেট হারায় ডাচরা। আউট হন ওয়েলসি বারাসি (৪১) ও কলিন আকারম্যান (১৫)।

পরে ছোট ছোট জুটিতে এগোতে থাকে নেদারল্যান্ডস। ১০৫ রানে পঞ্চম উইকেট হারানো দলটি দুইশ’ ছাড়ানো সংগ্রহ পেয়েছে অধিনায়ক স্কট এডওয়ার্ডের ব্যাটে। তিনি ৮৯ বলে খেলেন ৬৮ রানের ইনিংস। ছয়টি চার মারেন তিনি। এছাড়া সাইব্রেন্ট এংগেলব্রেচ্ট ৩৫ রান করেন। লগান ফন বিক ২৩ রানের কার্যকরি ইনিংস খেলেন।

আসরের আগের পাঁচ ম্যাচে ছাঁয়া হয়ে থাকা বাংলাদেশ দলের তিন পেসার তাসকিন-মুস্তাফিজ-শরিফুল দুটি করে উইকেট নিয়েছেন। এর মধ্যে ১০ ওভারে ৩৬ রান দেওয়া মুস্তাফিজ কাটার-স্লোয়ারে ছিলেন দুর্দান্ত। তার এক ওভারে লিটন স্লিপে ও মুশফিক উইকেটের পেছনে ক্যাচ না ফেললে তার উইকেট যেমন বাড়তে পারতো তেমনি ডাচরাও প্যাকেট হত দ্রুত। দলের হয়ে স্পিনার শেখ মাহেদী দুই উইকেট নিয়েছেন। এক উইকেট নিয়েছেন একটি উইকেট।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments