বুধবার, মে ২৯, ২০২৪
Homeখেলাধুলানিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজেও থাকছেন না তামিম

নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজেও থাকছেন না তামিম

বাংলাদেশ প্রতিবেদক: বহু নাটকীয়তার পর তামিম ইকবালকে ছাড়াই বিশ্বকাপের দল ঘোষণা করা হয়েছিল। বিশ্বকাপের পরপরই দেশের মাটিতে নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। তামিম এই সিরিজেও থাকছেন না।

অনেকদিন ক্রিকেটের বাইরে আছেন তামিম। গত এক মাস ধরে অনুশীলন করেননি। ফলে সেভাবে প্রস্তুত নন তিনি। তাই নিউজিল্যান্ড সিরিজ খেলতে চাচ্ছেন না তামিম। বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

তিনি বলেন, ‘তামিমের সাথে আমার কথা হয়েছে। সে বলেছে অনেকদিন অনুশীলনের মধ্যে নেই। সে খেলার জন্য প্রস্তুত নয়।’ বিশ্বকাপ দলে জায়গা না পাওয়া তামিম দল ঘোষণার পরপরই পরিবার নিয়ে যুক্তরাজ্যে ঘুরতে বেরিয়েছিলেন। সম্প্রতি দেশে ফিরেছেন। তবে ব্যাট হাতে এখনো অনুশীলনে ফিরেননি।

আগামী ২১ নভেম্বর বাংলাদেশে পা রাখার কথা নিউজিল্যান্ড ক্রিকেট দলের। সিলেটে প্রথম টেস্ট শুরু হবে ২৮ নভেম্বর, মিরপুরে দ্বিতীয় টেস্ট শুরু হবে ৬ ডিসেম্বর থেকে। এরই মধ্যে সিরিজের জন্য দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড। ২০ নভেম্বর বাংলাদেশের দল ঘোষণা করার কথা।

নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানও থাকছেন না এই সিরিজে। আঙুলে চোট পেয়ে বিশ্বকাপের বাকি অংশ থেকে ছিটকে গেছেন সাকিব। ইতোমধ্যেই দেশে ফিরে এসেছেন তিনি। সাকিবের মাঠে ফিরতে অন্তত পাঁচ সপ্তাহ সময় লাগার কথা।

অবশ্য জানা গেছে, আগে থেকেই নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজটা না খেলার সিদ্ধান্ত নিয়ে রেখেছিলেন সাকিব। বিশ্বকাপের পরপরই পরিবারের কাছে যুক্তরাষ্ট্রে যাওয়ার কথা ভেবে রেখেছিলেন। ইনজুরি এখন সেই যাত্রাটাকে নিশ্চিত করে দিলো।

সাকিবের অনুপস্থিতিতে টেস্ট দলের নেতৃত্ব নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তা। সহ-অধিনায়ক লিটন দাসের নাকি খণ্ডকালিন অধিনায়ক হতে আপত্তি। কিন্তু বিসিবি তাকে আপাতত পূর্ণ মেয়াদে অধিনায়ক বানাতেও চায় না।

এদিকে, অভিজ্ঞ মুশফিকুর রহিম নেতৃত্ব নিতে আগ্রহী না। সে হিসেবে নাজমুল হোসেন শান্ত বা মেহেদি হাসান মিরাজের মধ্য থেকে একজনকেই হয়তো দেখা যাবে নিউজিল্যান্ড সিরিজে নেতৃত্ব দিতে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments