মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
Homeসারাবাংলাঅনিয়ম ও দুর্নীতি নিয়ে সংবাদ প্রকাশ করায় রংপুরে ৩ সাংবাদিকের নামে মামলা...

অনিয়ম ও দুর্নীতি নিয়ে সংবাদ প্রকাশ করায় রংপুরে ৩ সাংবাদিকের নামে মামলা !

জয়নাল আবেদীন: ইউপি চেয়ারম্যানের অনিয়ম ও দুর্নীতি নিয়ে সংবাদ প্রকাশ করায় রংপুরের তিন সাংবাদিকের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে।মামলায় মানবকণ্ঠ পত্রিকার রংপুর প্রতিনিধি মহিউদ্দিন মখদূমী, দেশ রূপান্তরের প্রতিনিধি মামুনুর রশিদ মামুন ও ঢাকা পোস্টের নীলফামারী প্রতিনিধি শরিফুল ইসলামের নামে সমন জারি করেছেন আদালত। হয়রানিমূলক এ মামলা প্রত্যাহার ও এর প্রতিবাদে মানববন্ধন সমাবেশ করেছেন রংপুরে কর্মরত সাংবাদিকরা।

রোববার দুপুরে রংপুর প্রেসক্লাবের সামনে মামলা প্রত্যাহারের দাবিতে এই মানববন্ধন সমাবেশ হয়।সমাবেশ থেকে মামলা প্রত্যাহার ও রংপুর সদর উপজেলার ইউপি চেয়ারম্যানের অনিয়ম-দুর্নীতি তদন্তে দুদকের হস্তক্ষেপ কামনা করা হয়। অন্যথায় ভবিষ্যতে বৃহৎ আন্দোলন কর্মসূচির হুঁশিয়ারি দেন সাংবাদিক নেতারা।

মানববন্ধনে সাংবাদিক নেতারা বলেন, ২০১৯ সালে ভিজিএফের চাল অন্যত্র সরিয়ে রাখার অভিযোগে র‌্যাব-১৩ অভিযান চালিয়ে সদ্যপুস্করিনী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোহেল রানাকে আটক করে। পরে তার বিরুদ্ধে মামলা করা হয়। ঘটনার কিছুদিন পর ওই মামলায় জামিন পান চেয়ারম্যান। সরকারি নির্দেশনা অমান্য করে এই চেয়ারম্যান ভিজিডি কার্ড নিয়ে আত্মীয়করণ করে প্রকৃত হতদরিদ্র ও দুস্থদের বঞ্চিত করেছেন। এই অনিয়ম ও দুর্নীতি এবং স্বেচ্ছাচারিতার অভিয়োগ নিয়ে সংবাদ প্রকাশ করায় চেয়ারম্যান ক্ষুব্ধ হয়ে তার প্রভাবশালী এক স্বজনকে দিয়ে তিন সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। অথচ চেয়ারম্যানের বিরুদ্ধে ওঠা অনিয়ম- দুর্নীতির সত্যতা পেয়েছে উপজেলা প্রশাসনের তদন্ত কমিটি। শুধু তাই নয়, যারা এই দুর্নীতির সংবাদ ফেসবুকে শেয়ার করেছেন, তাদেরও ছাড় দেননি চেয়ারম্যান ও তার স্বজনেরা।

নেতারা অবিলম্বে মামলা প্রত্যাহার এবং দুদককে চেয়ারম্যানের সব অনিয়ম, দুর্নীতি ও অর্থের উৎস খতিয়ে দেখার আহ্বান জানান। একই সঙ্গে আগামী ৭২ ঘণ্টার মধ্যে মামলা প্রত্যাহার করা না হলে বৃহৎ আন্দোলনের হুঁশিয়ারিও দেন তারা।মানববন্ধনে একুশে টেলিভিশনের রংপুর প্রতিনিধি লিয়াকত আলী বাদল ৭১ টিভির সাংবাদিক রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক শাহ্ বায়েজীদ আহম্মেদ, মাহিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শ্রী বাবলু নাগ, সাংবাদিক ফরহাদুজ্জামান ফারুক, রেজাউল করিম জীবন, সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির জাকির হোসাইন, তৃণমূল সাংবাদিক সোসাইটির সাধারণ সম্পাদক শাহ্ আলম, মানবকণ্ঠের রংপুর প্রতিনিধি মহিউদ্দিন মখদুমী, দেশ রূপান্তরের মামুন রশীদ ।

এর আগে এ মামলার প্রতিবাদে এক সপ্তাহ ধরে রংপুর সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নে থুথু ছিটানো ও প্রতিবাদ সমাবেশ করেছে সাংবাদিক সংগঠনগুলো।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments