মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
Homeজাতীয়গোল্ডেন মনিরের সঙ্গে প্রতিমন্ত্রীর সম্পর্ক খতিয়ে দেখা হবে: কাদের

গোল্ডেন মনিরের সঙ্গে প্রতিমন্ত্রীর সম্পর্ক খতিয়ে দেখা হবে: কাদের

বাংলাদেশ প্রতিবেদক: বহুল আলোচিত গোল্ডেন মনিরের সঙ্গে প্রতিমন্ত্রী কিংবা সংসদ সদস্যদের কারও সঙ্গে তার সম্পর্ক আছে কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

মঙ্গলবার (২৪ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় সড়ক পরিবহন মন্ত্রণালয়ের সভাকক্ষে সমসাময়িক ইস্যুতে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, এর মধ্যে কোনও কোনও গণমাধ্যমে গোল্ডেন মনিরের সঙ্গে এক প্রতিমন্ত্রীর সখ্যতার বিষয়ে এনেছে। প্রতিমন্ত্রীকে একটি গাড়ি উপহার দিয়েছেন মনির, এমন খবরের সতত্য যাচাই করা হচ্ছে। আইনপ্রয়োগকারী সংস্থাগুলো এটা যাচাই করে দেখছে।

কোনও প্রতিমন্ত্রী শুধু তাই নয়, তার সঙ্গে যদি কোনও সংসদ সদস্যের সখ্যতা থাকে, সেটিও তদন্তে বের হয়ে আসবে বলেও জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, গোল্ডেন মনিরের মদদদাতাদের খুঁজে বের করতে সরকার কাজ করছে। অপকর্মের সঙ্গে আওয়ামী লীগের যারা জড়িত থাকবে, তাদের জন্য দলের দরজা চিরতরে বন্ধ হয়ে যাবে।

উল্লেখ্য, রাজধানীর মেরুল বাড্ডায় মনিরের বাসায় রাতভর অভিযান চালিয়ে ২১ নভেম্বর সকালে মনিরকে গ্রেফতার করে পুলিশ। অভিযানে এক কোটি নয় লাখ টাকা, ৫টি বিলাসবহুল গাড়ি, স্বর্ণালংকার, অস্ত্র ও মাদক জব্দ করা হয়। গোল্ডেন মনির একটি রাজনৈতিক দলের অর্থ জোগান দিত বলে জানিয়েছে র‌্যাব।

এ ছাড়া অবৈধভাবে আমদানি করা দুটি বিলাসবহুল গাড়ি পাওয়া যায়। যার মূল্য তিন কোটি টাকার ওপরে। এ ছাড়া শোরুমে আরও তিনটি গাড়ি পাওয়া যায়।

নব্বই দশকে গাউছিয়া মার্কেটের কাপড়ের দোকানের বিক্রয়কর্মী মনির স্বর্ণ চোরকারবারি, হুন্ডি ও ভূমি ব্যবসায়ী হয়ে ওঠেন। রাজউকের কিছু অসাধু কর্মকর্তার যোগসাজশে বাড্ডা ও কেরানীগঞ্জে মনিরের দুই শতাধিক প্লটের হদিস পেয়েছে র‌্যাব।

র‌্যাব জানায়, গোল্ডেন মনিরের আরেকটি পরিচয় আছে, সেটা হচ্ছে ভূমিদস্যু। রাজউকের অসাধু কর্মকর্তার সঙ্গে যোগসাজশে বিপুল পরিমাণ অর্থসম্পদের মালিক হয়েছে। ঢাকার শহরের ডিআইটি প্রজেক্ট, এর পাশাপাশি বাড্ডা নিকুঞ্জ উত্তরা এবং কেরানীগঞ্জে ২০০ বেশি প্লট রয়েছে। ইতোমধ্যে ৩০টির কথা তিনি আমাদের কাছে স্বীকার করেছেন।

এর পরে গণমাধ্যমে উঠে আসছে তার পেছনে মদদদাতাদের তথ্য। বেশ কয়েকটি গণমাধ্যমে এসেছে ‘গোল্ডেন মনির সরকারদলীয় একজন প্রতিমন্ত্রীকে গাড়ি দিয়েছেন এবং এমপিদের সঙ্গে তার যোগসাজশ ছিল। এ ছাড়া তার বাসায় দুই শতাধিক প্লটের কাগজ পাওয়া গেছে বলে জানা গেছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments