বাংলাদেশ প্রতিবেদক: পুলিশ সুপার মোক্তার হোসেনের বিরুদ্ধে ‘ধর্ষণের’ অভিযোগ এনে মামলা দায়ের করেছেন এক নারী পরিদর্শক। আজ বৃহস্পতিবার (১২ আগস্ট) ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যাল-৭ এ মামলাটি দায়ের করেন ওই নারী কর্মকর্তা।

জানা গেছে, বাংলাদেশের একজন পুলিশ সুপারের বিরুদ্ধে জাতিসংঘ শান্তি মিশনে থাকাকালীন একজন নারী পুলিশ ইন্সপেক্টরকে ধর্ষণের অভিযোগে এ মামলা হয়েছে।

বাংলাদেশ পুলিশের ওই নারী পুলিশ ইন্সপেক্টরই মামলাটি করেছেন। ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এ মামলাটি হয়েছে।

ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর আফরোজা ফারহানা জানিয়েছেন, মামলার অভিযোগে বলা হয়েছে, মামলার বাদী এবং অভিযুক্ত দুই জনেই সুদানে জাতিসংঘ শান্তি মিশনের কর্মরত ছিলেন।

অভিযুক্ত পুলিশ সুপার ওই শান্তি মিশনে পুলিশের কন্টিনজেন্টের কমান্ডার ছিলেন। সেখানে অবস্থানকালীন এই ঘটনা ঘটেছে বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে।

অভিযোগে আরও বলা হয়েছে ওই নারী পুলিশ ইন্সপেক্টরকে অভিযুক্ত পুলিশ সুপার নানা সময়ে যোগাযোগ করতেন। ঊর্ধ্বতন কর্মকর্তা হিসেবে একদিন পেটের সমস্যার কথা উল্লেখে করে ওই পুলিশ ইন্সপেক্টরকে দুপুর বেলায় তাকে রান্না করে খাওয়ানোর কথা বলেন।

এরপর সেখানে যাওয়ার পর তাকে ধর্ষণ করা হয়েছে বলে মামলার অভিযোগে উল্লেখ করা হয়েছে। নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯ এর ১ ধারায় মামলাটি করা হয়েছে। অভিযোগের বিষয়ে আজই অভিযোগকারীর জবানবন্দি নেয়া হয়েছে। তবে শুনানি বা মামলার পরবর্তী প্রক্রিয়া সম্পর্কে আদালত এখনো কোন আদেশ দেয়নি। এর আগে পুলিশ বিভাগেও ওই নারী পুলিশ ইন্সপেক্টর লিখিত অভিযোগ করেছিলেন বলে মামলার অভিযোগে উল্লেখ করা হয়।

Previous articleতালেবানের সঙ্গে ক্ষমতা ভাগাভাগি করতে চায় আফগান সরকার!
Next articleদেশে করোনায় আরও ২১৫ জনের মৃত্যু, শনাক্ত ১০ হাজার ১২৬
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।