মারুফা মির্জা: সিরাজগঞ্জের এনায়েতপুর থানার খুকনীতে মিটন কটেজ ইন্ডাষ্টিজের উদ্যোগে এলাকার অসহায় তাঁত শ্রমিকদের নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে থার্টি ফাষ্ট নাইট উদযাপন করা হয়েছে। সোমবার রাতে খুকনী বাজার এলাকার এ অনুষ্ঠানে স্থানীয় সমাজ সেবক হাজী শফিকুল ইসলাম প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন। জেলার বিভিন্ন প্রান্তের অর্ধশত ফকির-সাধক বাউল ও অন্যান্য শিল্পীরা এতে অংশ নেয়। অনুষ্ঠানে শিল্পীদের নানা বাদ্য যন্ত্রের সুরতালে আর বাউল গুরু শাহীন আলম, মীর জাহান, শফি উদ্দিন, বাবুল সরকার, ঈশ্বর চন্দ্র, দীপা গুন ও তাদের সঙ্গীদের বন্দনা, ভাটিয়ালী-মুর্শিদী, শরিয়ত-মারফত, ভাব-বিচ্ছেদ ও হারানো দিনের গানে উপস্থিত হাজারো দর্শককে মুখরিত করে।
তাঁত শ্রমিককের বিশেষ এই আয়োজন করায় সকলে সন্তুষ্ট প্রকাশ করে। এ ব্যাপারে স্থানীয় তাঁত শ্রমিক আব্দুল মজিদ ও মিরজাহান আলী জানান, সাড়া বছরতো কর্ম করেই চলতে হয় আমাদের। শফি হাজী সাহেব এমন আয়োজন করায় আমরা তার প্রতি কৃতজ্ঞ।

Previous articleউল্লাপাড়ায় বই উৎসব
Next articleরাশেদ খান মেননের শপথের স্থগিতাদেশ চেয়ে রিট
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।