বুধবার, এপ্রিল ২৪, ২০২৪
Homeসারাবাংলাসুন্দরগঞ্জে বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালিত

সুন্দরগঞ্জে বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালিত

আবু বক্কর সিদ্দিক: গাইবান্ধার সুন্দরগঞ্জে বিশ্ব ভোক্তা অধিকার দিবস উপলক্ষ্যে উৎপাদক ও ব্যবসায়ীদের দায়িত্ব-কর্তব্য সম্পর্কিত অধিকতর সচেতনতা মূলক বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে। শুক্রবার সকালে ভোক্তা অধিকার অধিদপ্তরের সহযোগিতায় উপজেলা প্রশাসনের উদ্যোগে একটি বর্ণাঢ্য র‍্যালী পৌরশহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে ভোক্তা অধিকার সম্পর্কিত অধিকতর গুরুত্বারোপ করে সচেতনতা মূলক বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার- সোলেমান আলী, মহিলা বিষয়ক কর্মকর্তা- রূপালী রাণী, মেডিকেল অফিসার- ডাঃ বিশ্বেশ্বর কুমার সরকার, হোটেল ব্যবসায়ী প্রতিনিধি- আলা উদ্দিন মজুমদার, বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ। শেষে সংশ্লিষ্ট বিষয়ে প্রতিযোগিতায় ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারী ৯ম শ্রেণির শিক্ষার্থী (যথাক্রমে) সুরাইয়া তাবাসসুম তুবা, সাজ্জাদুল সরকার সাকু ও আতিয়া ফাইরুজ নুশিনকে সনদপত্র, সম্মাননা ক্রেষ্ট ও নগদ টাকা প্রদান করা হয়।
উল্লেখ্য, ১৯৮৩ সালের ১৫ মার্চকে উপজীব্য করে বৈশ্বিকভাবে সোচ্চার অান্দোলনের মধ্য দিয়ে ভোক্তা সংশ্লিষ্ট সংঠনের মাধ্যমে ভোক্তাদের মৌলিক অধিকার সম্বন্ধে সচেতনতার জন্য এই দিন (১৫ই মার্চ) থেকে বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালিত হচ্ছে বলে জানা গেছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments