জি এস মিন্টু: বুধবার সকালে কেশবপুর শহরের পাল মেডিকেলের মালিক শংকর কুমার পালকে গ্রেফতারের দাবিতে কেশবপুর পাইলট বালিকা বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা এক মানববন্ধন কর্মসূচী পালন করেছে। কয়েকদিন আগে বিদ্যালয়ের পাশ দিয়ে সরকারি ড্রেন নির্মানকে কেন্দ্র করে শিক্ষকদের সাথে শংকর কুমার পালের কথা কাটাকাটির ঘটনায় শিক্ষদের পক্ষ থেকে থানায় লিখিত অভিযোগ করা হয়। পুলিশ কোন ভূমিকা না নেয়ার তারা এই মানব বন্ধন কর্মসূচী পালন করে।
কেশবপুর পাইলট বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মান্নান জানান, আমাদের বিদ্যালয়ের জমির উপর দিয়ে ড্রেন নির্মান করায় গত ২৭ এপ্রিল আমরা ঠিকাদারের সাথে কথা বলি। এক পর্যায়ে ঠিকাদারের সাথে আমাদের মিমাংসা হয়ে গেলে আমরা সেখান থেকে চলে আসার সময় শংকর পাল বিনা কারনে আমাদের উপর চড়াও হয়। এখানে স্কুল করেছেন কেনো, স্কুল তুলে নিয়ে যাও। এছাড়া তিনি আমাদের অশ্রাব্য ভাষায় গালিগালাজ করেন। ওই দিন আমরা কমিটির মিটিং করে থানায় লিখিত অভিযোগ করি। কিš‘ আজ পর্যন্ত পুলিশ কোন ব্যব¯’া না করায় আমার মানব বন্ধন করেছি। প্রশাসন যদি কোন ব্যব¯’া গ্রহন না করে তাহলে আগামীতে কমিটির সাথে আলোচনা করে আমরা কঠিন আনন্দোল করতে বাধ্য হবো।
পাল মেডিকেলের মালিক শংকর কুমার পাল জানান, প্রায় ১৫/২০ দিন আগে বিদ্যালয়ের পাশ দিয়ে ও আমার ফার্মেসীর সামনে সড়কের পাশ দিয়ে ড্রেন নির্মান কাজে শিক্ষকরা বাধা দিতে আসলে প্রধান শিক্ষক আব্দুল মান্নানের সাথে আমার কথা কাটাকাটি হয়। এ ঘটনায় তারা ২৭ এপ্রিল থানায় আমার বিরুদ্ধে অভিযোগ করে এবং আজ মানব বন্ধন করেছে।
কেশবপুর থানার ওসি মোঃ শাহিন জানান, সড়কের পাশে ড্রেন নির্মানকে কেন্দ্র করে তাদের ভেতর কথা কাটাকাটি হয়। এখানে আমাদের করার কিছু নেই। তাদের মধ্যে ব্যক্তিগত রেসারেসির কারনে শিক্ষকরা ছাত্রীদের নিয়ে মানব বন্ধন করছিল। অনুমতি ছাড়া মানব বন্ধন করায় পুলিশ পাঠিয়ে তাদের তুলে দেয়া হয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার মিজানূর রহমান জানান, বিষয়টি শিক্ষকরা আমাকে জানিয়েছেন। শিক্ষকদের সাথে এমন আচরন খুবই দুঃখজনক। উভয় পক্ষকে নিয়ে বসা হবে। ভবিষতে যাতে শিক্ষকদের নিয়ে এমন কুরুচিপূর্ন মন্তব্য করতে না পারে তার জন্য কঠিন বাবস্থা গ্রহন করা হবে।

Previous articleক্যান্সার রেডিয়েশন পরিমাপক যন্ত্র আবিষ্কারক পরমাণূ বিজ্ঞানী ড. মিজানুরের পুরষ্কার লাভ
Next articleজয়পুরহাটে ৪টি নদীরগর্ভে ফসলের চাষ
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।