মঙ্গলবার, এপ্রিল ২৩, ২০২৪
Homeসারাবাংলামাদারীপুরে দুই মন্দিরে প্রতিমা ভাঙচুর ও চুরি

মাদারীপুরে দুই মন্দিরে প্রতিমা ভাঙচুর ও চুরি

কাগজ প্রতিনিধি: মাদারীপুরে রাতের আঁধারে দুটি কালীমন্দিরে প্রতিমা ভাঙচুর করেছে অজ্ঞাত দুর্বৃত্তরা। বৃহস্পতিবার রাতে সদর উপজেলার মস্তফাপুরের জয়াইর সার্বজনীন রাধাগোবিন্দ ও কালী মন্দির এবং কুন্ডুবাড়িতে সার্বজনীন কালী মন্দিরে এই ঘটনা ঘটে।
স্থানীয় মন্দির কমিটির সদস্য, এলাকাবাসী ও পুলিশ সূত্র জানায়, জয়াইর গ্রামের রাধাগোবিন্দ ও কালী মন্দির দুটি স্থানীয় লোকজনের আর্থিক সহায়তায় অল্প কিছুদিন আগে নির্মাণ করা হয়েছে। এখনও নির্মাণাধীন থাকায় মন্দিরের দরজা বা গেট নির্মাণ করা হয়নি। মন্দিরের উন্নয়ন কাজের জন্য বৃহস্পতিবার রাত ১২টার পর্যন্ত মন্দির প্রাঙ্গনে মিটিং করেন কমিটির সদস্যসহ এলাকাবাসী। শুক্রবার সকালে জয়াইর রাধাগোবিন্দ মন্দিরের কালী প্রতিমার নাক-জিহ্বা ভাঙা ও রক্ষাপ্রতিমা উপুর করে রাখা এবং পাশের কুন্ডুপাড়া সার্বজনীন কালী মন্দিরের কালী প্রতিমা ও মহাদেবের বিগ্রহ ভাঙচুর ও রক্ষা প্রতিমা মাটিতে ফেলে রাখা অবস্থায় দেখতে পায় এলাকাবাসী। এছাড়াও মন্দিরে থাকা টাকা, বৈদ্যুতিক বাতি ও ধারালো একটি বটি নিয়ে গেছে দুর্বৃত্তরা।
মাদারীপুরে দুই মন্দিরে প্রতিমা ভাঙচুর

জয়াইর সার্বজনীন রাধাগোবিন্দ ও কালী মন্দিরের সভাপতি রাম গোপাল সরকার বলেন, এই ঘটনায় স্থানীয় হিন্দু সম্প্রদায়ের মানুষের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। তারা বিষয়টি তদন্ত করে দোষীদের গ্রেফতারের দাবি জানান।
মাদারীপুর সদর থানার ওসি (তদন্ত) সিরাজুল ইসলাম জানান, ‘মন্দিরের প্রতিমা ভাংচুরের খবর পেয়ে তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। কে বা কারা এই ধরণের ঘটনা ঘটিয়েছে তা এখনও জানা যায়নি। মন্দির কমিটিও এখন পর্যন্ত সন্দেহভাজন কারও নাম বলতে পারেনি। তদন্ত চলছে। আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।’

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments