উল্লাপাড়ায় সবগুলো শিক্ষা প্রতিষ্ঠানে স্থাপন হচ্ছে বঙ্গবন্ধু কর্ণার

সাহারুল হক সাচ্চু: সিরাজগঞ্জের উল্লাপাড়ায় সব ক’টি শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধু কর্ণার স্থাপন করা হবে। বঙ্গবন্ধুর আদর্শকে হৃদয়ে গেথে মহান মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে দেশ গড়তে শিক্ষা প্রতিষ্ঠানগুলোয় এ কর্ণার স্থাপনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। উপজেলার প্রাথমিক বিদ্যালয়, মাধ্যমিক বিদ্যালয়, মাদরাসা ও কলেজ মিলে প্রায় সাড়ে ৪শ শিক্ষা প্রতিষ্ঠানে এ কর্ণার স্থাপন করা হবে বলে জানা যায়। গোটা দেশের মধ্যে প্রথম উল্লাপাড়া উপজেলা প্রশাসন থেকে এ উদ্যোগ নেওয়া হয়েছে। আগামী ১৫ আগষ্ট সবগুলো শিক্ষা প্রতিষ্ঠানে এক যোগে বঙ্গবন্ধু কর্ণারের উদ্বোধন করা হবে। উপজেলা প্রশাসনের আয়োজনে গত ১৬ জুন স্থানীয় মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ আরিফুজ্জামানের সভাপতিত্বে বঙ্গবন্ধু কর্ণার স্থাপন বিষয়ক প্রস্তুতিমুলক সভা হয়েছে। এ সভায় উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ শফিকুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ উপস্থিত ছিলেন। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ আরিফুজ্জামান জানান, জাতীয় সংসদ সদস্য তানভীর ইমাম এর পৃষ্ঠপোষকতায় উল্লাপাড়ার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধু কর্ণার স্থাপনের সিদ্ধান্ত হয়েছে। বঙ্গবন্ধু কর্ণারে নিজস্ব আলমারীতে বঙ্গবন্ধুকে নিয়ে বিভিন্ন লেখকের লেখা বই, মুক্তিযুদ্ধ ও ভাষা আন্দোলন বিষয়ক বই থাকবে। এ ছাড়া একটি বিলবোর্ডে ভাষা আন্দোলন থেকে স্বাধীনতা শিরোনামে বিভিন্ন ছবি ও আন্দোলন সংগ্রামের

যাবতীয় তথ্যাদি তুলে ধরা হবে। তিনি আরো জানান, প্রাথমিক পর্যায় থেকেই শিক্ষার্থীরা বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধের ইতিহাস জেনে মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে দেশ গড়তে অংশ নেবে।

Previous articleচান্দিনায় কাভার্ডভ্যান চাপায় পথচারি নিহত
Next articleচান্দিনায় অভিভাবক সমাবেশ ও কৃতী শিক্ষার্থী সংবর্ধনা
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।