বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলাশ্রীপুরে রাজনৈতিক হামলা,পাল্টা হামলা অব্যাহত: ডিবি আতঙ্কে মানবিক জনপদ

শ্রীপুরে রাজনৈতিক হামলা,পাল্টা হামলা অব্যাহত: ডিবি আতঙ্কে মানবিক জনপদ

সদরুল আইন: প্রকৃতির রুপসী কন্যা গাজীপুরের শ্রীপুর। বাইরে থেকে দেখলে এই জনপদটিকে জীবন যাপনের নিরাপদ অভয় আশ্রয় বা পরম ঠিকানা মনে হওয়াটাই স্বাভাবিক। কিন্তু প্রকৃতির অনিন্দ সুন্দর এই নগরীতে রাজনৈতিক স্থিতিশীলতার অভাবে জনজীবন অনেকটাই বিপর্যস্ত।

একাদশ সংসদ নির্বাচনের পর রাজনৈতিক পট পরিবর্তন হওয়ায় এই জনপদের মানুষ ভেবেছিল হয়ত এবার রাজনৈতিক স্থিতিশীলতা ফিরে অাসবে।বাস্তবে তা অাসেনি পর্দার অাড়াল থেকে সাজানো দাবার ছক নিয়ে এগিয়ে চলা প্রতিহিংসার রাজনীতির কারনে।

একের পর এক নানা রাজনৈতিক ঘটনাপ্রবাহে কারনে এই জনপদটিতে এখনো শান্তির পরশ লাগেনি।পরিনত হয়েছে হানাহানির অাশান্ত জনপদে।

অতীতের রাজনৈতিক অবস্থা থেকে বর্তমান পরিস্থিতির কোন কোন ক্ষেত্রে দৃশ্যমান উন্নতি ঘটলেও পর্দার অাড়ালের রাজনৈতিক প্রতিশোধপরায়ণ মানসিকতার কারনে বারবার এখানে মানবতা থমকে দাড়াচ্ছে।

একই দলের দু’টি রাজনৈতিক প্রতিপক্ষের হামলা পাল্টা হামলা ও মামলায় বিপর্যস্ত হয়ে পড়েছে সার্বিক জন-জীবন।অাতঙ্কিত হয়ে পড়েছে এই জনপদটির সাধারন মানুষের স্বাভাবিক জীবনযাত্রা।

গত ২২ অাগস্ট রাজনৈতিক সন্ত্রাসী হামলার শিকার হন থানা ছাত্রলীগের সভাপতি জাকিরুল হাসান জিকু।

এ হামলার পর মামলা হয় স্থানীয় থানায়।কেন্দ্রিয় ছাত্রলীগ এ ঘটনায় বিবৃতি দেয়। এই ঘটনার জের কাটতে না কাটতেই গত ২৯ আগস্ট আবার সন্ত্রাসী হামলার শিকার হন ছাত্রলীগ সভাপতি জিকু।সাবেক সাংসদ এ্যাড রহমত অালীর সমর্থিত সভাপতি জিকু এই হামলার জন্য মামলা করেন বর্তমান সাংসদ ইকবাল হোসেন সবুজ সমর্থিত যুবলীগ ছাত্রলীগীগের কর্মিদের নামে।

এই ঘটনার পরে ১৯ জন ছাত্রলীগ ও যুবলীগ সাংসদ ইকবাল হোসেন সবুজ সমর্থিত নেতা কর্মিকে অাসামি করে মামলা দায়েরের পর ডিবি পুলিশ ইতিমধ্যেই কয়েক জনকে গ্রেফতার করেছে এবং অাইন শৃঙ্খলা বাহিনির দৃশ্যমান তৎপরতা লক্ষ্য করা গেছে।

এদিকে ডিবি অাতঙ্কে বর্তমানে এই জনপদটিতে রাজনৈতিক নেতা কর্মিদের পাশাপাশি অনেক সাধারন মানুষ এখন ঘর ছাড়া।ডিবি পুলিশ অভিযুক্ত অাসামিদের ঘরবাড়ি, ব্যবসা প্রতিষ্ঠান এমনকি যে সব মিল ফ্যাক্টরিতে তাদের ব্যবসা রয়েছে এসব জায়গায় হানা দিয়েছে বলে জানা গেছে।

অপরদিকে শ্রীপুর উপজেলার ডোয়াইবাড়ি এলাকার সবুজ সমর্থিত যুবলীগ নেতা মণির অাজ তার ভাগ্নিকে স্কুলে পৌছে দিতে যাওয়ার সময় থানা ছাত্রলীগের সভাপতি জাকিরুল হাসান জিকুর বাবা রতন এবং চাচা মঞ্জুর অালমের নেতৃত্বে আসা ৫/৬ জনের একদল সন্ত্রাসীর হাতে অাক্রান্ত হয়েছেন বলে অভিযোগ করা হয়েছে অাহত মণিরের পরিবারের পক্ষ থেকে।

অাহত যুবলীগ নেতা মনির বর্তমানে শ্রীপুর ৫০ শয্যা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

জানা গেছে অাজকের উক্ত ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।একই দলের দুগ্রুপের রাজনৈতিক পক্ষ প্রতিপক্ষের হামলা মামলা এবং আইন শৃঙ্খলা বাহিনীর ব্যাপক ধরপাকড়ে এই জনপদটিতে এখন আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments