শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeসারাবাংলাইউএনও কে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে ইসলামিক ফাউন্ডেশন শিক্ষকের মেয়ের বাল্য বিয়ে সম্পন্ন

ইউএনও কে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে ইসলামিক ফাউন্ডেশন শিক্ষকের মেয়ের বাল্য বিয়ে সম্পন্ন

জি এম মিন্টু: যশোরের কেশবপুরে ইউনও কে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে ইসলামিক ফাউন্ডেশনের এক শিক্ষক তার অপ্রাপ্ত বয়সের মেয়েকে বাল্য বিয়ে দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।
জানা গেছে, ইসলামিক ফাউন্ডেশন কেশবপুর উপজেলা শাখার আওতাধীন সুজাপুর শিশু ও গনশিক্ষা কেন্দ্রের শিক্ষক সুজাপুর গ্রামের জাকির হোসেন তার ৯ম শ্রেনীতে পড়–য়া কন্যা জাকিয়া সুলতানা (১৫) কে গত ৩/৪ মাস পূর্বে উপজেলা নির্বাহী অফিসারের নিষেধ অমান্য করে পাশ্ববর্তি বড়পাথরা গ্রামের রেজা সর্দারের ছেলে রাজু আহম্মেদের সাথে বাল্য বিয়ে দেয়।
উল্লেখ্য, গত কয়েক মাস পূর্বে বাল্য বিয়ের প্রস্তুতির সংবাদ পেয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মিজানুর রহমান ঐ মেয়ের নানা বাড়ী পাথরা গ্রামের গোলাম রব্বানীর বাড়ীতে গিয়ে মেয়ের বয়স ১৮ বছর না হওয়া পর্যন্ত তাকে বিয়ে না দেওয়ার জন্য সতর্ক করে আসেন। সতর্কের কিছু দিন যেতে না যেতেই সু-চতুর জাকির হোসেন ইউএনওর নির্শেদ অমান্য আপন ভাইরার ছেলের সাথে মেয়ের বাল্য বিয়ে সম্পন্ন করেন।
মেয়ের নানা গোলাম রব্বানী বাল্য বিয়ের কথা শিকার করে বলেন, বিয়ের ব্যাপারটাতো ইউএনও স্যার জানেন। নাতি-নাতনী হওয়ার সুবাদে ছোট বেলা থেকে রাজু ও জাকিয়া উভয় আমার বাড়ীতে থেকে লেখা-পড়া করত। যাতে করে তাদের অভিভাবকরা তাদের অন্যত্র বিয়ে না দিতে পারে তাই ইসলামী শরিয়া মোতাবেক বিয়ে দিয়ে দু-হাত এক করে দেওয়া হয়েছে।
অনুরুপভাবে ছেলে রাজু ও তার পিতা রেজা সর্দার বিয়ের কথা শিকার করে বলেন, আমরা এক সাথে সংসার করছি।
বাল্য বিয়ের ব্যাপারে মেয়ের পিতা প্রথমে অশিকার করলেও নানা শ্বশুর,ছেলে ও ছেলের বাবার কথা রেকর্ড করা হয়েছে শুনেই তিনিও পরে বিয়ের কথা শিকার করে বলেন, নিউজ করলে মান সম্মান জাবে, এতে তো আর জেল ফাঁস হচ্ছে না! আপনার যা পারেন লেখেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments