শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলাকলাপাড়ায় আ’লীগ নেতার বিরুদ্ধে বিদ্যালয় কক্ষ ও খাল দখলের অভিযোগ

কলাপাড়ায় আ’লীগ নেতার বিরুদ্ধে বিদ্যালয় কক্ষ ও খাল দখলের অভিযোগ

এস কে রঞ্জন: পটুয়াখালীর কলাপাড়ার ধানখালী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি এস, এম শহিদুল আলমের বিরুদ্ধে স্থানীয় একটি বিদ্যালয় কক্ষ ও খাল দখলের অভিযোগ পাওয়া গেছে। সরেজমিনে গিয়ে জানাযায়, ৮নং ধানখালী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতির দায়িত্ব পাওয়ার পর থেকেই তিনি নানা অনিয়মে জড়িয়ে পরেন। ইউনিয়নের সাধারন মানূষের সাথে কথা হলে জানা যায়, শহিদুল আলম দীর্ঘদিন ধরে ধানখালী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি হিসাবে দায়িত্বরত রয়েছেন। তিনি সভাপতি হওয়ার পর হতে এলাকার সাধারণ লোক জন তার কাছে জিম্মি হয়ে আছে বলেও অভিযোগ পাওয়া যায়। জানা যায়, ২০১২ সাল থেকে নিয়োগ বানিজ্য ও শালিস বানিজ্য করে আসছে এক সময়ের জাতীয় পার্টিতে থাকা প্রভাবশালী এ নেতা। পরবর্তিতে সাবেক প্রতি মন্ত্রীর ছত্রছায়ায় আওয়ামীলীগে অনুপ্রবেশ করে কাউন্সিল ছাড়া পকেট কমিটির মাধ্যমে সভাপতি বনে যান এস.এম শহিদুল আলম। তার আপন ছোট ভাই মহাম্মাদ আলী বিএনপির একজন কুখ্যাত সন্ত্রাসী হিসেবে এলাকায় বেশ পরিচিতি রয়েছে। ইউনিয়নের সভাপতি থাকা কালীন সময়ে ধানখালী ইউনিয়ন পরিষদের গত নিবার্চনে নৌকা প্রতিকের বিরুদ্ধে কাজ করে নৌকার পরাজয় নিশ্চিত করার অভিযোগও রয়েছে শহিদুল আলমের বিরুদ্ধে। এছাড়াও নিশান বাড়িয়ার মাছুয়া খালীর সরকারী সুইজ খালে ঘের করে মাছ চাষ করেন তিনি। অভিযোগ আছে তিনি ১০২নং দক্ষিণ লোন্দা হাসেম আলী সরকারি প্রথমিক বিদ্যালয়ের ভবনের একটি রুম দখল করে বসত করার। যদিও সরেজমিনে গিয়ে সেই কক্ষটিকে গর্ভাস্থার কক্ষ হিসেবে পাওয়া যায়। তবে স্থানীয় লোকজন ও বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের নিকট হতে জানা যায়, তিনি দীর্ঘদিন বিদ্যালয়ের বর্তমান গর্ভাবস্থার জন্য বরাদ্ধকৃত কক্ষটিতে ছিলেন। এবিষয়ে এস এম শহিদুল আলমের নিকট জানতে চাইলে, তিনি বিদ্যালয়ে দীর্ঘদিন থাকার বিষয়টি অকপটে স্বীকার করেন। বিদ্যালয়টি তাদের নিজস্ব দানকৃত সম্পত্তিতে অবস্থিত ও তিনি বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি হওয়ায় বিদ্যালয়ের দেখাশুনার জন্য উল্লেখিত কক্ষে ছিলেন। তবে

কিছুদিন আগে তিনি উক্ত কক্ষটি ছেড়ে দিয়েছেন বলে জানান। তিনি আরোও জানান, মাছুয়াখালী খালটি তিনি সরকারী লীজ নিয়ে দীর্ঘদিন ধরে মাছচাষ করে আসেছেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments