শুক্রবার, মার্চ ২৯, ২০২৪
Homeসারাবাংলাদীর্ঘ ১৬ বছর পর ভূঞাপুর উপজেলা আ.লীগের সম্মেলন

দীর্ঘ ১৬ বছর পর ভূঞাপুর উপজেলা আ.লীগের সম্মেলন

আব্দুল লতিফ তালুকদার: টাঙ্গাইলের ভূঞাপুরে নানা জটিলতা কাটিয়ে দীর্ঘ ১৬ বছর পর আজ ১ নভেম্বর শুক্রবার আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। ইতোমধ্যে সম্মেলনকে কেন্দ্র করে সকল প্রন্তুতি শেষ করেছে দলটি। দলটির নেতা-কর্মীদের মাঝে উৎসবের আমেজ বিরাজ করছে। তবে সাধারণ নেতা-কর্মীদের দাবী ভোটের মাধ্যমে যেন তাদের নেতা নির্বাচিত হয়। একই সাথে বিতর্কিত কাউকে দলে ঠাঁই না দেয়ার আহ্বান জানান তারা। সম্মেলনে সভাপতি পদে বর্তমান আহ্বায়ক মাসুদুল হক মাসুদ ছাড়া বিকল্প কোন প্রার্থী না থাকায় সভাপতি পদে তেমন আলোচনা না থাকলেও সাধারণ সম্পাদক পদে ব্যাপক আলোচনা শুরু হয়েছে। সভাপতির প্রতিদ্বন্ধিসঢ়;দ্ব না থাকায় অনেকটা নিশ্চিত সভাপতি মাসুদুল হক মাসুদ। অন্যদিকে, সম্পাদক পদে দলের বেশ কয়েকজন নেতা প্রার্থীতা ঘোষণা করেছেন। এরমধ্যে উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও উপজেলা আ্#৩৯; লীগের যুগ্ন আহ্ববায়ক সাহিনুল ইসলাম তরফতার বাদল, উপজেলা আ.লীগের যুগ্ম আহ্বায়ক আব্দুল হামিদ ভোলা, মো. নজরুল ইসলাম ও আওয়ামীলীগ নেতা এ্যাড. আনোয়ার হোসেন মিন্টু, সম্পাদক পদে পোস্টার ও ব্যানারে উপজেলার বিভিন্ন এলাকায় লাগিয়ে প্রচারণা চালাচ্ছে। বানানো হয়েছে পৌর শহরের অলিগলিতে নৌকা সম্ববলিত গেট এতে পুরো শহরে সাজ সাজ রব। জানা গেছে, উপজেলা আওয়ামীলীগ ১৬ বছর ধরে আহবায়ক কমিটি দিয়ে পরিচালিত হচ্ছে। সর্বশেষ গত ২০০৩ সালের ২১ ডিসেম্বর উপজেলা আওয়ামী লীগের সম্মেলন হয়। এরপর বিভিন্ন গ্রুপে বিভক্ত ও কোন্দল এবং নানা জটিলতার কারণে সম্মেলন করতে পারেনি দলটি। সেই সময় কাউন্সিলরদের ভোটে বর্তমান আহ্বায়ক মাসুদুল হক মাসুদকে সভাপতি ও আমিরুল ইসলাম তালুকদার বিদ্যুতকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। পরে মাসুদুল হকের সঙ্গে জেলা আওয়ামী লীগের তৎকালীন সভাপতি শামসুর রহমান খানের বিরোধকে কেন্দ্র করে ২০০৬ সালের ১৫ জুন কমিটি ভেঙে দেয়া হয়। সে সময় বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হালিম এডভোকেটকে আহবায়ক করে কমিটি গঠন করে। পরে ২০০৯ সালে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে হালিম দলীয় মনোনয়ন পান। এদিকে, কোন্দল নিরসনের জন্য ২০০৯ সালের ৮ জানুয়ারি আব্দুল হালিমের স্থলে মাসুদুল হককে আবারো কমিটির আহবায়ক করে নতুন কমিটি গঠন করা হয়। এরপর আরো কয়েকবার মাসুদুল হককে কমিটির আহবায়ক করে উপজেলা আওয়ামীলীগ পরিচালিত হয়। এই কমিটিও সম্মেলন করতে ব্যর্থ হতে হতে দীর্ঘ ১৬ বছর পর ১ নভেম্বর সম্মেলনরের চুড়ান্ত তারিখ নির্ধারিত হয়েছে। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক মিয়া। এছাড়া কেন্দ্রীয় আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক আব্দুর রহমানসহ কেন্দ্রীয় নেতারাসহ টাঙ্গাইলের কয়েকটি আসনের সাংসদরা উপস্থিত থাকবেন। স্থানীয় আওয়ামী লীগের

নেতাকর্মীরা জানান, দীর্ঘদিন পরে উপজেলা আওয়ামীলীগের সম্মেলন অনুষ্ঠিত হবে এতে খুশি নেতা-কর্মীরা। তবে সম্মেলনে কাউন্সিলরদের ভোটের মাধ্যমে নেতা নির্বাচিত করার সুযোগসহ বিতর্কিত ও হাইব্রীডদের দলে যেন ঠাঁই না দেয়া হয় তা আহ্বান জানান। উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক মাসুদুল হক মাসুদ জানান, সারাজীবন দলের জন্য রাজনীতি করছি, কর্মীরা সিদ্ধান্ত নিয়ে তারা তাদের নেতা নির্বাচিত করবেন। গণতান্ত্রীক পদ্ধতিতে সম্মেলন অনুষ্ঠিত হবে। টাঙ্গাইল- ২ (ভূঞাপুর-গোপালপুর) এর সাংসদ ছোটমনির জানান, সম্মেলনকে ঘিরে সব রকমের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। আনন্দঘন পরিবেশের মধ্যে দিয়ে সম্মেলন অনুষ্ঠিত হবে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments