শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪
Homeসারাবাংলাভৈরবে চলন্ত ট্রেনে গার্ডের চোখে পাথর নিক্ষেপ, হাসপাতালে ভর্তি

ভৈরবে চলন্ত ট্রেনে গার্ডের চোখে পাথর নিক্ষেপ, হাসপাতালে ভর্তি

বাংলাদেশ প্রতিবেদক: ভৈরবে বাড়ছে ট্রেনে পাথর ছোড়ার ঘটনা। গত এক সপ্তাহে চলন্ত ট্রেনে ছোড়া পাথরের আঘাতে গার্ডসহ ৬ জন আহত হয়েছে।
সর্বশেষ ১৯ নভেম্বর বেলা আড়াইটার দিকে ময়মনসিংহ থেকে ছেড়ে আসা সিলেটগামী একটি মালবাহী ট্রেন ভৈরবের জগন্নাথপুর এলাকা অতিক্রম করছিল। এ সময় কারও ছোড়া একটি পাথর এসে আঘাত করে ট্রেনটির পরিচালকের (গার্ড) চোখে। কয়েক মিনিট পর ঘটনাস্থল থেকে প্রায় এক কিলোমিটার দূরে ভৈরব স্টেশনে গিয়ে ট্রেনটি যাত্রাবিরতি দেয়।
ট্রেনটির গার্ড হাফিজুর রহমান ততক্ষণে অচেতন হয়ে পড়েছেন। তাঁকে উদ্ধার করে নেওয়া হয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। ক্রমেই হাফিজুরের অবস্থার অবনতি ঘটে। পরে তাঁকে নেওয়া হয় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে। তিনি সেখানেই চিকিৎসাধীন।
এ বিষয়ে ভৈরবের স্টেশনমাস্টার মো. কামরুজ্জামান হাফিজুর রহমানের বরাত দিয়ে বলেন, সেদিন ট্রেনটি ধীরগতিতে চলছিল। কিছু বুঝে ওঠার আগেই পাথরের আঘাতে গার্ড হাফিজুর চোখে অন্ধকার দেখেন। এরপর আর কিছুই তিনি বলতে পারেননি। পরে তাঁকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।
রেলওয়ে সূত্রে জানা গেছে, সম্প্রতি ভৈরব স্টেশনের আশপাশের এলাকা থেকে ট্রেনে পাথর ছোড়ার ঘটনা বেড়ে গেছে। টানা কয়েক দিন পাথর ছোড়ার অভিযোগ পাওয়া গেছে। এক সপ্তাহের ব্যবধানে ভৈরব স্টেশনের কয়েক কিলোমিটারের মধ্যে পাথরের আঘাতে ট্রেনের গার্ড ছাড়াও পাঁচ যাত্রী আহত হয়েছেন।
এই পরিস্থিতিতে রেলওয়ে পুলিশ বিব্রতকর অবস্থায় পড়েছে। তারা না পারছে পাথর নিক্ষেপকারীদের শনাক্ত করতে, না পারছে আইন প্রয়োগ করতে, না পারছে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে।
একদল শিশু-কিশোর রেললাইনের পাথর কুড়িয়ে চলন্ত ট্রেন লক্ষ্য করে ছুড়ে মারছে বলে রেলওয়ে পুলিশের প্রাথমিক অনুসন্ধানে জানা গেছে।
তবে পরিস্থিতি মোকাবিলায় সচেতনতামূলক কর্মসূচি গ্রহণ করাকে প্রাথমিক সমাধান হিসেবে দেখছে রেলওয়ে পুলিশ। ভৈরব রেলওয়ে পুলিশ সচেতনতামূলক কর্মসূচি নিয়ে মাঠে নেমেছে। ভৈরবের অদূরে দৌলতকান্দি রেলওয়ে স্টেশন লাগোয়া মাঠে গত শনিবার বিকেলে সভা করা হয়। ভৈরব রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদৌস আহমেদ বিশ্বাস, স্টেশনমাস্টার মো. কামরুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।
রেলওয়ে সূত্র জানায়, সম্প্রতি ট্রেনে পাথর ছোড়ার প্রবণতা বেশি লক্ষ করা যাচ্ছে ভৈরবের জগন্নাথপুর, লক্ষ্মীপুর এলাকা এবং নরসিংদীর রায়পুরার রামনগর ও দৌলতকান্দি এলাকায়।
এ বিষয়ে ভৈরবের স্টেশনমাস্টার মো. কামরুজ্জামান বলেন, শুধু পাথর ছুড়ে মারার কারণে যাত্রীদের যাত্রা অনিরাপদ হয়ে পড়ার পাশাপাশি ট্রেনের কামরার দরজা-জানালার কাচ ভেঙে যাচ্ছে। ট্রেনের অনেক ক্ষতি হচ্ছে। বিষয়টি নিয়ে ভাবার সময় এসেছে। বিশেষ করে এলাকার মানুষের সার্বিক সহযোগিতা দরকার।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments