শনিবার, এপ্রিল ২০, ২০২৪
Homeসারাবাংলাটেকনাফে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ইয়াবা ব্যবসায়ী নিহত, ইয়াবা, অস্ত্র ও কিরিচ উদ্ধার

টেকনাফে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ইয়াবা ব্যবসায়ী নিহত, ইয়াবা, অস্ত্র ও কিরিচ উদ্ধার

কায়সার হামিদ মানিক: কক্সবাজারের টেকনাফে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। নিহত ব্যক্তি টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের জাদিমুড়া গ্রামের আবদুস সালামের পুত্র ঈমান হোছন (২৫)। এতে দুই বিজিবি সদস্যও আহত হয়েছেন। এসময় ঘটনাস্থল হতে ইয়াবা, অস্ত্র ও কিরিচ উদ্ধার করা হয়েছে।
বিজিবি সূত্র জানায়, মঙ্গলবার (১০ ডিসেম্বর) ভোর রাতে মিয়ানমারের লাল দিয়া হতে নাফ নদী পেরিয়ে একটি নৌকা বাংলাদেশের জাদিমুড়া সীমান্ত পয়েন্টের দিকে আসতে দেখে বিজিবি টহলদল কৌশলগত অবস্থান নেয়। এসময় কেওড়া বাগানের পাশাপাশি একজন লোক ঘুরাঘুরি করতে দেখা যায়। কিছুক্ষণ পর নৌকাটি কিনারায় পৌঁছলে ওই ব্যক্তি নৌকায় থাকা লোকদের সাথে যোগ দেয়। তাৎক্ষণিকভাবে বিজিবি জওয়ানরা তাদের চ্যালেঞ্জ করে আটকের চেষ্টা করলে ইয়াবা পাচারকারী দল অতর্কিতভাবে বিজিবির ওপর এলোপাতাড়ি গুলি বর্ষণ করে। এসময় দুই বিজিবি সদস্য আহত হন। আত্মরক্ষার্থে বিজিবিও গুলি বর্ষণ করে। কিছুক্ষণ পর পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে ঘটনাস্থল তল্লাশি চালিয়ে ১ ব্যক্তিকে গুলিবিদ্ধ হয়ে পড়ে থাকতে দেখে বিজিবি সদস্যরা। তাকে উদ্ধার করে টেকনাফ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করে। সেখানে পৌঁছার পর ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।
এছাড়া ঘটনাস্থল হতে তিন কোটি ৬০ লাখ টাকা মূল্যমানের ১ লাখ ২০ হাজার পিস ইয়াবা, দেশীয় তৈরি ১টি বন্দুক ও ২ রাউন্ড তাজা কার্তুজ ও ১টি কিরিচ উদ্ধার করতে সক্ষম হয় বিজিবি।
ঘটনার সত্যতা নিশ্চিত করে টেকনাফ ২ বিজিবি অধিনায়ক লে. কর্নেল মো. ফয়সল হাসান খান জানান, টেকনাফ সীমান্ত দিয়ে অসাধু মাদক পাচারকারী চক্র বেপরোয়া হওয়ার চেষ্টা করছে। তাদের প্রতিরোধে বিজিবি টহল জোরদার রয়েছে এবং সংঘটিত ঘটনার ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments