বুধবার, এপ্রিল ১৭, ২০২৪
Homeসারাবাংলাসাঁথিয়ার সেই শিক্ষা কর্মকর্তার মুক্তিযোদ্ধা সম্পর্কে কটুক্তি

সাঁথিয়ার সেই শিক্ষা কর্মকর্তার মুক্তিযোদ্ধা সম্পর্কে কটুক্তি

আব্দুদ দাইন: পাবনার সাঁথিয়ায় সেই বিতর্কিত উপজেলা শিক্ষা কর্মকর্তা মর্জিনা পারভীন এবার মুক্তিযোদ্ধাদের প্রতি অবমাননা ও কটুক্তি করলেন। যিনি ইতোপূর্বে ঘুষ কেলেংকারিসহ নানা বিতর্কিত কর্মকান্ডের জন্ম দিলেও অদৃশ্য খুঁটির জোরে বহাল তবিয়তে রয়ে গেছেন সাঁথিয়াতে । তার শাস্তি দাবি করে মুক্তিেেযাদ্ধা সন্তান শিক্ষকগন সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসারের নিকট স্মারকলিপি দিয়েছেন। জানা গেছে, সাঁথিয়া উপজেলার বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত ৪৩জন মুক্তিযোদ্ধা সন্তান শিক্ষক সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসারের নিকট দেয়া স্মারকলিপি ও মৌখিক অভিযোগে জানান, সাঁথিয়া উপজেলায় কর্মরত বর্তমান শিক্ষা কর্মকর্তা মর্জিনা পারভীন মুক্তিযোদ্ধা সন্তান শিক্ষকদের দীর্ঘদিন ধরে নানাভাবে হেয় প্রতিপন্ন করে আসছেন। তিনি শিক্ষকদের বলেন, মক্তিযোদ্ধারা যুদ্ধ না করেই জাল সনদ বানিয়ে সরকারি নানা সুযোগ-সুবিধা ভোগ করছে। একইভাবে তাদের সন্তান শিক্ষকরা জাল সনদ ব্যবহার করে লেখাপড়া না করেই সরকারি চাকুরী নিয়েছে। মুক্তিযোদ্ধা সন্তান শিক্ষকদের তিনি বিভিন্ন সময়ে নানা ধরনের গালমন্দ ও অপমানসূচক কথা বলে মানসিক ভাবে আঘাত করেন। মুক্তিযোদ্ধা কোঠায় নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের তিনি “সম্পূর্ণ অযোগ্য ও প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের জঞ্জাল” বলে অভিহিত করেন। তার আচরনে তাকে সমম্পূর্ণভাবে স্বাধীনতা বিরোধী মানসিতার বলে প্রতীয়মান হয়। ১৬ই ডিসেম্বর বিজয় দিবসে সাঁথিয়া উপজেলা প্রশাসন কর্তৃক মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান অনুষ্ঠান স্থলে ২০/২৫জন মুক্তিযোদ্ধা সন্তান শিক্ষক হাজির হয়ে অনুষ্ঠানের প্রধান অতিথি সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্র্কীত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ্যাড. শামসুল হক টুকু এমপির নিকট শিক্ষা কর্মকর্তার মুক্তিযোদ্ধা সম্পর্কে দম্ভোক্তির কথা জানান। তাৎক্ষনিক প্রতিক্রিয়ায় এ্যাড. শামসুল হক টুকু বলেন, জাতির শ্রেষ্ঠ সন্তানদের নিয়ে কেউ অবহেলা বা অবজ্ঞার দৃষ্টতা দেখালে তা কোন ক্রমেই বরদাস্ত কারা হবেনা।

তিনি অবিলম্বে বিষয়টি তদন্ত করার জন্য সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসারকে নির্দেশনা দেন। এ সময় সংবর্ধনা নিতে আসা মুক্তিযোদ্ধরা ক্ষেভে ফেটে পড়ায় শিক্ষা কর্মকর্তা সংবর্ধনাস্থলে ঢুকতে না পেরে নিজ অফিসে গিয়ে বসেন। সাঁথিয়া উপজেলা চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাহমুদ দেলোয়ার বলেন, এই দুর্নীতিগ্রস্থ শিক্ষা কর্মকর্তার জন্য সাঁথিয়া প্রাথমিক শিক্ষা ব্যবস্থা দারুনভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছে। অবিলম্বে তাকে প্রত্যাহার করার জন্য সংশ্লিষ্ট উর্ধতন কর্তৃপক্ষের দৃষ্টি আকর্শন করেন। এই শিক্ষা কর্মকর্তা এ বছর ১৯ আগষ্ট তার অফিসের উচ্চমান সহকারি গোলজার হোসেনের মাধ্যমে প্রকাশ্যে ঘুষ গ্রহণ করেন যার ভিডিও ভাইরাল হয়। তার বিরুদ্ধে বদলী বাণিজ্য, শিক্ষকদের নানাভাবে হয়রানী, ভয়াবহ আর্থিক অনিয়ম ও বিস্তর দুর্নীতির অভিযোগ রয়েছে। তার নির্দেশ পালন করতে গিয়ে অফিস সহকারী গোলজার হোসেনকে তাৎক্ষনিক বদলী করা হলেও কোন অদৃশ্য খুঁটির জোরে তিনি বহাল তবিয়তে সাঁথিয়াতেই অবস্থান করছেন সেটাই অভিজ্ঞ মহলের বিশ্ময়। তার অনিয়ম ও সেচ্ছাচারিতার কারণে ইতোমধ্যেই ৩জন উপজেলা সহকারি শিক্ষা অফিসার অন্যত্র বদলি হতে বাধ্য হয়েছেন। এ ব্যাপারে উপজেলা শিক্ষা কর্মকর্তা মর্জিনা পারভীন তার বিরুদ্ধে আনিত অভিযোগ সমুহ সত্য নয় বলে দাবী করেন।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments