বৃহস্পতিবার, এপ্রিল ১৮, ২০২৪
Homeসারাবাংলাসোনারগাঁওয়ে মিথ্যা মামলা দিয়ে গ্রামবাসীদের হয়রানির অভিযোগ

সোনারগাঁওয়ে মিথ্যা মামলা দিয়ে গ্রামবাসীদের হয়রানির অভিযোগ

গিয়াস কামাল: নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে অসহায় গ্রামবাসীদের মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ উঠেছে। প্রথমে স্টোক করে মৃত্যু, পরে আত্মহত্যা সর্বশেষে হত্যা মামলা দিয়ে উপজেলার জামপুরের রাউৎগাঁও গ্রামে প্রায় ২০টি পরিবারকে এ হয়রানি করার অভিযোগ উঠে। এদিকে এ মিথ্যা মামলার পর থেকে রাউৎগাঁও এলাকার প্রতিটি ঘরের পুরুষ মানুষ মিথ্যা মামলার ভয়ে পুলিশের হয়রানি থেকে বাচঁতে পালিয়ে বেড়াচ্ছে। পুরুষ শুন্য হয়ে পড়েছে ওই গ্রাম। জানা যায়, উপজেলার জামপুর ইউনিয়নের রাউৎগাঁও গ্রামে মৃত টুকু মিয়ার ছেলে শিমুল প্রায় ৭ মাস পূর্বে ১৯ আগষ্ঠ পারিবারিক কলহে নিজ ঘরে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। পরে তার স্বজনরা মসজিদের মাইকে শিমুল স্টোক করে মারা গেছে বলে ঘোষণা করেন। পরবর্তীতে সোনারগাঁও থানা পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে এসে ময়নাতদন্তের জন্য লাশ উদ্ধার করে জেলা হাসপাতাল মর্গে প্রেরণ করেন। এসময় নিহত শিমুলের পরিবারের লোক থানায় গিয়ে বলে সে আত্মহত্যা করে মারা গেছে এবং এই বিষয়ে তাদের কোন লোকের বিরুদ্ধে অভিযোগ নেই। পরবর্তীতে দীর্ঘ ৬ মাস পর ময়নাতদন্তের রিপোর্ট থানায় আসলে পুলিশ বুঝতে পারে শিমুলকে হত্যা করা হয়েছে। ওই রিপোর্ট শিমুলের পরিবারের লোকজনকে জানানোর পর রাউৎগাঁও এলাকার নিরীহ দিনমজুর জামদানীর কারিগর মো: ফারুক, সবুজ, মুক্তার হোসেন, বাবুল ও ফারুক মিয়াসহ অজ্ঞাত আসামী দিয়ে ঘটনার প্রায় ৭ মাস পর গত ১১ ফেব্রুয়ারি নতুন করে একটি হত্যা মামলা দিয়ে গ্রামবাসীদের মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছেন মৃত শিমুলের ভাই রিকসা চালক দুলাল হোসেন। মামলার পর থেকে রাউৎগাঁও এলাকার প্রতিটি ঘরের পুরুষ মানুষ মিথ্যা মামলার ভয়ে পুলিশের হয়রানি থেকে বাচঁতে পালিয়ে বেড়াচ্ছে। এলাকাবাসী জানান, শিমুল হত্যা মামলার পর থেকে শিমুলের ভাই দুলাল রিকসা চালানো বন্ধ করে মানুষকে মিথ্যা হত্যা মামলায় জড়ানোর ভয় দেখিয়ে টাকা আদায় করছে। এমনকি দুলালের এমন অমানবিক কাজে যে বাঁধা দিবে তাকেও মিথ্যা মামলা দিয়ে জেল খাটানোর ভয় দেখায়। বর্তমানে দুলালের মিথ্যা মামলা থেকে বাচঁতে রাউৎগাঁও গ্রাম প্রায় পুরুষ শুন্য হয়ে পরেছে। এই মিথ্যা মামলার ভয়ে পালিয়ে থাকা পুরুষদের পরিবারে অর্থের অভাবে প্রায় না খেয়ে দিন কাটাচ্ছে শিশুসহ অন্যান্য বৃদ্ধ মহিলারা। এ বিষয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই আব্দুর রউফ জানান, বিনা অপরাধে কোন লোককে পুলিশের পক্ষ থেকে হয়রানি করা হবেনা। মিথ্যা মামলার হয়রানি প্রসঙ্গে সোনারগাঁও থানার ওসি মনিরুজ্জামান বলেন, এই মামলায় যেন কোন লোককে হয়রানি না করা হয় এবং প্রকৃত অপরাধীদের আইনের আওতায় আনার প্রচেষ্টা চলমান রয়েছে।

এই হয়রানির মূলক মামলা থেকে গ্রামবাসীকে মুক্ত করার জন্য এবং মিথ্যা মামলা দিয়ে অসহায় দিনমজুর মানুষদের হয়রানি বন্ধ করতে নীরিহ গ্রামবাসী নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহযোগিতা কামনা করছেন ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments