চাঁদপুরে বিএনপি প্রার্থীর মৃত্যু, মেয়র পদে নির্বাচন স্থগিত

বাংলাদেশ প্রতিবেদক: চাঁদপুর পৌরসভার সাবেক চেয়ারম্যান ও আগামী নির্বাচনে বিএনপি মনোনীত ধানের শীষ প্রতীকের মেয়র প্রার্থী মো. সফিকুর রহমান ভুঁইয়া (৬০) আর নেই। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
আজ শুক্রবার ভোরে হাজী মহসীন রোডস্থ প্রিমিয়ার হসপিটালে ইন্তেকাল করেন তিনি।
মো. সফিকুর রহমান ভুঁইয়ার মৃত্যুর ফলে আগামী ২৯ মার্চ চাঁদপুর পৌরসভার মেয়র পদে নির্বাচন স্থগিত করা হয়েছে বলে জানিয়েছেন জেলা নির্বাচন কর্মকর্তা মো. হেলাল উদ্দিন খান।
মৃত্যুকালে মো. সফিকুর রহমান ভুঁইয়া স্ত্রী, দুই কন্যা, এক পুত্র সন্তান, আত্মীয় স্বজন, রাজনৈতিক সহকর্মী ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
মরহুমের পৈত্রিক নিবাস শহরের দক্ষিণ গুনরাজদী ভুঁইয়া বাড়ী। সর্বশেষ তিনি শহরের শহীদ জাবেদ সড়ক (ট্রাক ঘাট) নিজ বাড়িতে বসবাস করতেন।
আজ শুক্রবার বাদ আছর চাঁদপুর হাসান আলী উচ্চ বিদ্যালয় মাঠে মরহুমের নামাজে জানাযা অনুষ্ঠিত হবে বলে নিশ্চিত করেছেন চাঁদপুর জেলা বিএনপির সিনিয়র যুগ্ম-আহ্বায়ক মাহবুব আনোয়ার বাবলু।
জানা যায়, বৃহস্পতিবার সকাল ৯টা থেকে বিকাল পর্যন্ত শহরের পুরানবাজার ৫নং ওয়ার্ড রঘুনাথপুরসহ আশপাশের এলাকায় নির্বাচনী গণসংযোগ করেছেন মো. সফিকুর রহমান ভুঁইয়া। এসময় দিনের বেলায় কয়েকবার অসুস্থতা বোধ করেন তিনি। পরে রাত ১১টার দিকে বুকে ব্যথা অনুভব করলে তাকে প্রিমিয়ার হসপিটালে ভর্তি করা হয়। হাসপাতালের চিকিৎসক ভোরের দিকে তাকে মৃত বলে ঘোষণা করেন।
সকালে মৃত্যুর সংবাদটি শহরের ১০নং ও ১১নং ওয়ার্ড মসজিদগুলোতে মাইকিং করে জানানো হয়। পরে পারিবারিক সিদ্ধান্তের পরে বাদ আছর নামাজে জানাজার বিষয়টি শহরে মাইকিং করা হয়।
সফিকুর রহমান ভুঁইয়া বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য, চাঁদপুর জেলা যুবদলের সাবেক সভাপতি ও জেলা বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ছিলেন। তার মৃত্যুতে চাঁদপুর জেলা বিএনপিসহ অন্যান্য রাজনৈতিক দলের পক্ষ থেকে শোক প্রকাশ করা হয়েছে।
বিএনপির এই নেতার মৃত্যুর সংবাদ পেয়ে তার ট্রাকঘাটস্থ বাড়িতে বিএনপি ও অঙ্গসহযোগী সংগঠনের নেতা-কর্মীরা এক নজর দেখার জন্য ছুটে আসেন।
এদিকে, চাঁদপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে বিএনপি থেকে আরও মনোনয়ন প্রত্যাশী এবং গ্রুপিং থাকলেও সর্বশেষ জেলা বিএনপি ঐক্যবদ্ধ হয়ে গত ২৬ ফেব্রুয়ারি বিএনপি থেকে সফিকুর রহমান ভূঁইয়াকে একক প্রার্থী ঘোষণা করে।
স্থানীয় সরকার নির্বাচন বিধিমালা আইন-২০১০ (সংশোধিত) অনুযায়ী, ভোটগ্রহণের আগে বৈধভাবে মনোনীত যে কোনো প্রার্থী মারা গেলে রিটার্নিং কর্মকর্তা পৌরসভার সংশ্লিষ্ট পদের নির্বাচন কার্যক্রম গণবিজ্ঞপ্তির মাধ্যমে স্থগিত করে দেবেন।
এর প্রেক্ষিতে চাঁদপুর জেলা নির্বাচন কর্মকর্তা হেলাল উদ্দীন জানান, গণবিজ্ঞপ্তির মাধ্যমে মেয়র পদের নির্বাচন স্থগিত করা হবে। পরে তফসিল ঘোষণা করে নির্বাচন সম্পন্ন করা হবে। আগামী ২৯ মার্চ পৌরসভার নির্বাচন হওয়ার নির্ধারিত তারিখ ছিল।

Previous articleস্পেনে ৮ বাংলাদেশি করোনায় আক্রান্ত, আতঙ্কে প্রবাসীরা
Next articleপ্রধানমন্ত্রীর ঘোষণা কাউকে পিছিয়ে রেখে এগিয়ে যাওয়া সম্ভব না: ডেপুটি স্পিকার ফজলে রাব্বি
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।