হাতিয়ায় অস্ত্র তৈরির কারখানার সন্ধান

বাংলাদেশ প্রতিবেদক: নোয়াখালীর হাতিয়ার ভয়ারচর এলাকায় অভিযান চালিয়ে দু’জনকে গ্রেফতার করেছে র‍্যাব। এ সময় তাদের কাছ থেকে তিনটি একনলা বন্দুক, দুটি এলজি, একটি বন্দুকের গুলি ও অস্ত্র তৈরির বিপুল পরিমাণ সরঞ্জাম উদ্ধার করেছে র‍্যাব।

শনিবার গভীর রাত থেকে রোববার ভোর পর্যন্ত র‍্যাব-১১ এর স্পেশাল কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মো. জসিম উদ্দীন চৌধুরীর নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

অভিযানে গ্রেফতাররা হলেন হাতিয়ার ভয়ারচরের বাসিন্দা বাবলু (৩২) ও আনোয়ার হোসেন (৫৬)।

র‍্যাব-১১ এর স্পেশাল কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মো. জসিম উদ্দীন চৌধুরী জানান, গোপন সংবাদের ভিত্তিতে অস্ত্র ক্রয়-বিক্রয়ের খবর পেয়ে র্যাব-১১ সিপিএসসি নারায়ণগঞ্জ ও সিপিসি-৩ লক্ষ্মীপুর প্রথমে হাতিয়ার বয়ারচরে অভিযান চালায়। এসময় পাঁচটি আগ্নেয়াস্ত্রসহ বাবুল ও আনোয়ারকে গ্রেফতার করা হয়। পরে তাদের দেয়া তথ্যমতে লক্ষ্মীপুর জেলার রামগতি বাজারে রায়হান ওয়ার্কশপে অভিযান চালানো হয়।

ওই ওয়ার্কশপের আড়ালে অস্ত্র তৈরি করা হতো। ওয়ার্কশপের একটি কক্ষ তারা অস্ত্র তৈরির কারখানা হিসেবে ব্যবহার করতেন। ওই কক্ষ থেকে একটি একনলা বন্দুকের গুলিসহ বিপুল পরিমাণে অস্ত্র তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

গ্রেফতারদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের করে হাতিয়া থানায় হস্তান্তর করা হবে বলেও জানান এ কর্মকর্তা।

Previous articleযাত্রীবাহী বাস থেকে তরুণীর স্যুটকেসবন্দি লাশ উদ্ধার
Next articleরাজধানীতে ছিনতাইয়ের সময় নারীকে হত্যাকারী ৪ যুবক গ্রেফতার
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।