পাবনায় হোম কোয়ারেন্টিন না মানায় একজনের জরিমানা

কামাল সিদ্দিকী: পাবনা সদর উপজেলার দাপুনিয়া গ্রামে হোম কোয়ারেন্টিন ছেড়ে দোকানে আড্ডা দেওয়ায় ফিরোজ আহমেদ (৩৮) নামে এক ব্যক্তিকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তিনি মালয়েশিয়া থেকে ফেরায় তাকে তিনদিন আগে হোম কোয়ারেন্টিনে দেওয়া হয়েছিল।
করোনা ভাইরাস প্রতিরোধ সদর উপজেলা কমিটি অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করেন। অভিযানে নেতৃত্ব দেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জয়নাল আবেদীন। এ সময় উপজেলা সহকারি কমিশনার (ভূমি) রোকসানা মিতা, দুইজন চিকিৎসক ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।
অভিযান দলের সদস্যদের সঙ্গে কথা বলে জানা গেছে, উপজেলা সদরে হোম কোয়ারেন্টিনে থাকা ব্যাক্তিদের সরেজমিন পরিদর্শণ করতে সকাল থেকে উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটি মাঠে নামে। দিনভর তাঁরা উপজেলার বিভিন্ন এলাকায় কোয়ারেন্টিনে থাকা ১৮ ব্যক্তির খোঁজখবর নেন। এর মধ্যে বিকেলে কোয়ারেন্টিনে থাকা ফিরোজ আহমেদকে বাড়ির পাশের বাজারে চায়ের দোকানে আড্ডা দিতে দেখা যায়। পরে তাঁকে আবার হোম কোয়ারেন্টিনো পাঠানো হয়। একই সঙ্গে নিষেধ অমান্য করে আড্ডা দেয়ায় তাঁর কাছ থেকে ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
এ ব্যাপারে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জয়নাল আবেদীন বলেন, পরিদর্শণে হোম কোয়ারেন্টিনে থাকা অনেকের বিরুদ্ধে বিয়ে বাড়িতে দাওয়াত খাওয়াসহ বাইরে ঘোরাফেরার অভিযোগ পাওয়া গেছে। তাঁদের প্রত্যেককে সতর্ক করা হয়েছে। প্রত্যেরকে প্রতি বিশেষ নজরদারি করা হচ্ছে। নিষেধ অমান্য করলে আরও কঠোর ব্যবস্থা নেয়া হবে তাদের বিরুদ্ধে।

Previous articleচান্দিনায় ব্যবসায়ী মিজান হত্যা মামলার আসামী গ্রেফতার
Next articleপলাশে মাদ্রাসাছাত্রীকে ঘর থেকে তুলে নিয়ে হত্যা
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।