শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
Homeসারাবাংলাফুলবাড়ীতে মরা গরু জবাই করার চেষ্টা: ভ্রাম্যমান আদালত ১০ হাজার টাকা জরিমানা

ফুলবাড়ীতে মরা গরু জবাই করার চেষ্টা: ভ্রাম্যমান আদালত ১০ হাজার টাকা জরিমানা

মোস্তাক আহম্মদ: দিনাজপুরের ফুলবাড়ীতে মরা গরু জবাই করার চেষ্টার অপরাধে গত রবিবার (২২ মার্চ) বিকেল পাঁচটায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে আব্দুর রাজ্জাক নামের এক মাংস বিক্রেতাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আব্দুর রাজ্জাক পৌর এলাকার চাঁদপাড়া গ্রামের মৃত কফিল উদ্দিনের ছেলে। স্যানেটারী ইন্সপেক্টর জগদীশ চন্দ্র মহন্ত জানান, গত শনিবার (২১ মার্চ) রাত সাড়ে ৯টায় ফুলবাড়ীস্থ পার্বতীপুর বাসষ্ট্যান্ড সংলগ্ন যমুনা নদীর পূর্বপ্রান্তের কসাইখানায় একটি মরা গরু জবাই করার চেষ্টা করার সময় তিনি (স্যানেটারী ইন্সপেক্টর জগদীশ চন্দ্র মহন্ত) পৌর সভার প্যানেল মেয়র মো. মামুনুর রশিদ চৌধুরীকে সাথে নিয়ে ওই কসাইকে আটক করেন। এ সময় মরা গরুটি জব্দ করে মাটিতে পুঁতে দেওয়া হয়। গত রবিবার মাংস বিক্রেতা আব্দুর রাজ্জাককে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. আব্দুস সালাম চৌধুরীর আদালতে সোপর্দ করা হয়। বিজ্ঞ আদালত ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৫ ধারায় দোষি সাব্যস্ত করে ১০ হাজার টাকা জরিমান করেন। পরে আব্দুর রাজ্জাক জরিমানার অর্থ পরিশোধ করে মুক্ত হন। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুস সালাম চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। #

ফুলবাড়ীতে ঘর চালা থেকে পড়ে এক ব্যক্তির মৃত্যু মোস্তাক আহম্মদ, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি দিনাজপুরের ফুলবাড়ীতে ঘরের টিনের চালা মেরামতের কাজ করার সময় চালা থেকে পড়ে গোলাম রব্বানী (২৮) নামের এক ব্যক্তির মৃত্যু ঘটেছে। ঘটনাটি গত রবিবার বিকেল সাড়ে ৪টায় উপজেলার বেতদীঘি ইউনিয়নের খড়মপুর গ্রামের ঘটলেও রাত সাড়ে ১১টায় রংপুরে মেডিকেল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধিন অবস্থায় তার মৃত্যু হয়েছে। গোলাম রব্বানী খড়মপুর গ্রামের মৃত আব্দুল হাইয়ের ছেলে। প্রত্যক্ষদর্শীরা জানান, ঘটনার সময় গোলাম রব্বানী খড়মপুর গ্রামের আব্দুল কুদ্দুস মাস্টারের বাড়ির ঘরের টিনের চালা মেরামত করার সময় ঘরের বর্গার ওপর থেকে পড়ে যান। এ সময় তাকে মুমূর্ষু অবস্থায় প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধিন অবস্থায় তার মৃত্যু ঘটে।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments