বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলারংপুরে ১হাজার ৬৬জন দরিদ্র মানুষের হাতে ১০দিনের খাবার তুলে দিলেন তৌহিদ-তানভির দুই...

রংপুরে ১হাজার ৬৬জন দরিদ্র মানুষের হাতে ১০দিনের খাবার তুলে দিলেন তৌহিদ-তানভির দুই ভাই

জয়নাল অঅবেদীন: রংপুর নগরির একটি অভিজাত ব্যবসা প্রতিষ্ঠানের মালিক তৌহিদ এবং তানভির দুই ভাই নগরির ২০টি পয়েন্টে ১হাজার ৬৬জন দরিদ্র মানুষের হাতে ১০দিনের খাবার প্যাকেট তুলে দিয়েছেন । যার প্রতিটি প্যাকেটের মধ্যে ছিলো ৫ কেজি চাল,৫কেজি আলু, ১কেজি তেল, ২কেজি পিয়াজ,লবন ১টি ৫৭০ কাপড় কাচা সাবান ১টি গোসল করা সাবান, ১টিকরে মাস্ক এবং সচেতনতামুলক ১টি করে লিফলেট ছিলো ।করোনাভাইরাস সংক্রমণ রোধে সারাদেশের ন্যায় রংপুরেও বন্ধ অধিকাংশ ব্যবসা প্রতিষ্ঠানসহ হোটেল রেস্তোরাঁ। সরকার ঘোষিত দশ দিনের সাধারণ ছুটির সাথে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে মঙ্গলবার থেকে মাঠে নেমেছে সেনাবাহিনী। এতে কর্মহীন হয়ে পড়েছে নিম্ন আয়ের দিনমজুর ও শ্রমিকরা।

অসহায় এসব মানুষকে সরকারি নির্দেশনা মেনে ঘর থাকতে উদ্বুদ্ধ করা সহ ১০ দিনের প্রয়োজনীয় খাদ্যসামগ্রী দিয়েছেন দুই ভাই। মঙ্গলবার এবং বুধবার দুদিন ব্যাপি পিকআপ যোগে রংপুর নগরীর কুটির পাড়া, চাউল আমোদ রোড, সেন্ট্রাল রোড, কলেজ রোড, দর্শনা, মডার্ন মোড়, ষ্টেশন রোড , সাতমাথা, কামালকাছনা, লালবাগ সহ বিভিন্ন এলাকার ২০টি পয়েন্টে রিক্সাচলক, ঠেলা চালক, হোটেল কর্মচারি,বিভিন্ন বাড়ির কাজের বুয়া বর্তমানে যারা নিজ বাড়িতে অবস্থান করছেন,ছাড়াও ভাসমান লোকদের মাঝে এসব পন্যতুলে দেয়া হয় ।বিতরণ কালে বড়ভাই মো. তৌহিদ হোসেন আশরাফী বলেন, বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশে করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে। এ পরিস্থিতিতে আমাদের প্রয়োজন সচেতনতার। প্রয়োজন হোম কোয়ারাইন্টানের। সুন্দর আগামীর জন্য ধনী, গরীব, অসহায়, দুস্থ, দিনমজুর, শ্রমিক সকল শ্রেণী পেশার মানুষকে এখন ঘরে থাকতেই হবে । তিনি বলেন, আমরা কষ্ট করে সচেতন হয়ে যদি নিয়ম মনে চলি, তাহলে করোনার প্রাদুর্ভাব রোধ করা সম্ভব।কিন্তু দেশের বর্তমান পরিস্থিতিতে যারা দিন আনে দিন খায়, তাদের পক্ষে খাদ্যের যোগান দেওয়া অসম্ভব কষ্টের। তাই আমাদের পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরণ করার পাশাপাশি সবাইকে ঘরে থাকতে উদ্বুদ্ধ করছি।

এসব সামগ্রী পেয়ে উচ্ছ্বসিত দিনমজুর ও শ্রমিকরা। মফিজ উদ্দিন, সাবের আলী, মেরিণা বেগম বলেন প্রতিদিন দোকানে কাজ করে একশ টাকা হাজিরা পেতাম। কিন্তু ২দিন থেকে দোকান বন্ধ হয়েছে। এখন কষ্টে আছি। এই সময় এমন সহযোগিতা আমাদেরকে ঘরে থাকতে বাধ্য করবে। এদিকে খাদ্য সামগ্রী বিতরণ প্রসঙ্গে আরেক ভাই তানবীর হোসেন আশরাফী বলেন, আমাদের উদ্দেশ্য করোনা মোকাবেলায় সবাইকে ঘরমূখী করে রাখা। একই সাথে এই মহামারিতে যাতে অসহায়, দুস্থ, দিনমজুর মানুষেরা সরকারি নির্দেশনা অমান্য করে বাড়ির বাইরে না বের হয়, এজন্য তাদের খাবার সামগ্রী দিয়ে উদ্বুদ্ধ করছি । তিনি বলেন তাদের সাধ্যমত চেষ্টা করেছেন রংপুরে অনেক বিত্তশালী রয়েছেন তারা এগিয়ে এলে রংপুর নিয়ে সরকারকে বেশি ভাবতে হবেনা ।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments