বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪
Homeসারাবাংলাভূঞাপুরে অঘোষিত লকডাউন: মানছেন না অনেকেই

ভূঞাপুরে অঘোষিত লকডাউন: মানছেন না অনেকেই

আব্দুল লতিফ তালুকদা: সারা বিশ্ব যখন করোনায় আক্রান্ত যেখানে বিশ্বের ধনী দেশগুলো আজ যেভাবে ঘাতক করোনাকে মোকাবেলা করতে হিমসিম খাচ্ছে। সেখানে বাংলাদেশ চেষ্টা করছে এ ঘাতক করোনাকে মোকাবেলা করতে। সরকার ১০ দিন ছুটি ঘোষনা করায় ইতিমধ্যে ঢাকা থেকে গ্রামে আসতে শুরু করেছে হাজারো মানুষ। যার কারনে বড় ঝুঁকির মধ্যে রয়েছে গ্রাম মহল্লার মানুষগুলো।
গত কয়েকদিন ধরে টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার বিভিন্ন হাটরবাজারগুলোতে যেভাবে মানুষের উপচেপড়া ভীর ছিল তাতে প্রশাসন লড়েচড়ে বসেছে। গতকাল বৃহস্পতিবার সকাল থেকেই উপজেলার গোবিন্দাসী হাটে কেনাকাটার জন্য যেভাবে লোক সমাগম হয়েছিল তাতে ঝুঁকিতে ছিল পুরো এলাকা। এছাড়াও উপজেলার সিরাজকান্দি বাজার, পাথাইলকান্দি বাজার, নিকরাইল বাজার, কুটিবয়ড়া বাজারসহ অন্যান্য ছোট ছোট বাজার গুলোতে মানুষের ভীর লেগেই থাকে।

গত বুধবার থেকে মানুষকে ঘরে ফেরানোর জন্যে ভূঞাপুর থানা পুলিশ নিরলশভাবে কাজ করে যাচ্ছে। বেশকিছু লোককে আইন অমান্য করে ঘর থেকে বের হওয়ার কারনে লাঠি দিয়ে প্রহার করতে হয়েছে। ফলে অঘোষিত লকডাউনের আওতায় এসেছে ভূঞাপুর পৌর শহর। এদিকে উপজেলার অন্যান্য হাট বাজার গুলোতে তদারকির অভাবে লোকজনের সমাগম কমছেই না। এ জন্য সচেতন মহল থেকে অনেকেই উদ্বেগ প্রকাশ করছেন।

গতকাল বৃহস্পতিবার উপজেলার গোবিন্দাসী হাট শেষে জেলা প্রশাসনের নির্দেশে জনগণকে বাড়িতে থাকতে ও শুক্রবারে যাতে ঔষধ ও খাদ্যের দোকান ছাড়া অন্য কোন দোকান খোলা না থাকে সে জন্য মাইকিং করা হয়।
আজ শুক্রবারে সরেজমিনে বাজারগুলোর চিত্র ভিন্ন দেখা গেছে। মার্কেটগুলো ছিল বন্ধ, শুধু ঔষধ ও পচনশীল খাদ্যের দোকান ছিল সীমিত আকারে খোলা।
এবিষয়ে ভূঞাপুর থানার ওসি মো. রাশিদুল ইসলাম জানান, আমরা সরকারের নির্দেশে সকলকে নিরাপদে ঘরে থাকতে বলেছি। এই মহামারি করোনার থেকে বাঁচতে হলে অবশ্যই সরকারের নির্দেশনা মেনে চলতে হবে। যারা মানবেনা তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।
ক্যাপশনঃ ছবিটি শুক্রবার সকালে গোবিন্দাসী বাজার থেকে তোলা।

আজকের বাংলাদেশhttps://www.ajkerbangladesh.com.bd/
আজকের বাংলাদেশ ডিজিটাল নিউজ পেপার এখন দেশ-বিদেশের সর্বশেষ খবর নিয়ে প্রতিদিন অনলাইনে । ব্রেকিং নিউজ, জাতীয়, আন্তর্জাতিক রিপোর্টিং, রাজনীতি, বিনোদন, খেলাধুলা আরও অন্যান্য সংবাদ বিভাগ । আমাদের হাত বাধা নেই, আমাদের চোখ খোলা আমরা বলতে পারি ।
RELATED ARTICLES
- Advertisment -

Most Popular

Recent Comments